বান্দরবানে নানা আয়োজনে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস

স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষ উপলক্ষে নানা কর্মসূচির মধ্যদিয়ে বান্দরবানে পালিত হচ্ছে মহান বিজয় দিবস ।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে মেঘলা বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চত্বরে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে, মুক্তিযুদ্ধের মহান শহীদদের প্রতি সম্মান জানানো হয়।

পরে বান্দরবান বাস্টেশন মুক্তিযুদ্ধ স্মৃতি ফলেক এবং বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি,জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি,পুলিশ সুপার জেরিন আখতারসহ বান্দরবান বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধারা।

পরে বান্দরবান ট্যুরিস্ট পুলিশের অফিস সম্মুখে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের উদ্বোধন করেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এরপর সকাল ৮টা ৩০ মিনিটে বান্দরবান জেলা স্টেডিয়ামে পুলিশ, আনসার,ফায়ার সার্ভিস,স্কাউটসহ বিভিন্ন সরকারি বেসরকারি স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে শরীর চর্চা প্রদর্শন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
এসময় মহান বিজয় দিবসের কুচকাওয়াজে অংশগ্রহণ করে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবররীজি ও পুলিশ সুপার জেরিন আখতার।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. লুৎফুর রহমান,অতিরিক্তি জেলা প্রশাসক মো. শেখ ছাদেক,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আরফিন মুস্তাফা,অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালসহ সরকারী বেসরকারী উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

এদিকে বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বান্দরবানের সর্বসাধারণের উপস্থিতিতিতে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী কর্তৃক সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উললক্ষে বান্দরবান জেলা স্টেডিয়ামে এক শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এছাড়াও স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষ উপলক্ষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনে পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবস টি উদযাপন করা হচ্ছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।