বান্দরবানে প্রস্তুত ১৪০টি আশ্রয়কেন্দ্র

পাহাড়ে ভারী বর্ষণ

জেলা প্রশাসনের ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা সিমন সরকার জানান,বান্দরবানের বিভিন্ন পাহাড়ের পাদদেশে কয়েক হাজার মানুষের বসবাস। কয়েকদিন থেকে ভারী বৃষ্টিপাত শুরু হওয়ায় জেলার বিভিন্নস্থানে পাহাড় ধসের আশংকা রয়েছে ,তাই প্রশাসনের পক্ষ থেকে জনগণকে নিরাপদে সরে গিয়ে আশ্রয়কেন্দ্রে অবস্থানের অনুরোধ জানানো হচ্ছে এবং বিভিন্ন পাহাড় ধ্বস প্রবণ এলাকায় ব্যানার লাগিয়ে এলাকাবাসীকে সর্তক করা হয়েছে।

ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা সিমন সরকার আরো জানান, ইতিমধ্যে বান্দরবান জেলায় সর্বমোট ১৪০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুুত রাখা হয়েছে যার মধ্যে জেলা সদরেই ৪০টি প্রস্তুুত।

বুধবার (২৮ জুলাই) বিকেলে বান্দরবান সদরের কাশেমপাড়া,লাংগীপাড়া,কসাইপাড়া,রোয়াংছড়ি বাসস্ট্যান্ড,ইসলামপুর,হাফেজঘোনাসহ বিভিন্ন ঝুকিপূর্ণস্থানে চালানো হয় প্রচারণা, লাগানো হয় ব্যানার । এসময় মাইকিং করে ঝুকিপূর্ণস্থান ত্যাগ করে দ্রুত নিরাপদ আশ্রয়কেন্দ্রে চলে যাওয়ার অনুরোধ জানায় প্রশাসনের কর্মকর্তারা।

এসময় বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌসিফ আহমেদ, সহকারী কমিশনার মো.জাকির হোসাইন, ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা সিমন সরকার, সহকারী কমিশনার মাসুদুর রহমান রুবেলসহ স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।