বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে আদিবাসী দিবস পালিত

বান্দরবান আদিবাসী দিবসে নৃত্য পরিবেশন করছে একদল আদিবাসী তরুণী
আদিবাসীদের শিক্ষা,ভূমি ও জীবনের অধিকার এই শ্লোগানকে সামনে রেখে নানা আয়োজনের মধ্যে দিয়ে বান্দরবানে পালিত হয়েছে আন্তর্জাতিক আদিবাসী দিবস ।
বুধবার সকালে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের পুরাতন রাজবাড়ীর মাঠ থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন আদিবাসী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। পরে শহরের রাজবাড়ীর মাঠে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়। এসময় বান্দরবানে ১১টি আদিবাসী জাতি গোষ্ঠির তরুণীরা আদিবাসীদের বৈচিত্রময় নৃত্য ও গান পরিবেশন করেন।
বান্দরবান শহরের রাজবাড়ীর মাঠে আলোচনা সভায় আদিবাসী নেতারা
বাংলাদেশ আদিবাসী দিবস উদযাপন কমিটির আহবায়ক লেলুং খুমীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুমা উপজেলা পরিষদের চেয়ারম্যান অংথোয়াইচিং মার্মা। এসময় আরো উপস্থিত ছিলেন আদিবাসী নেতা জুয়ামলিয়ান আমলাই, অং চ মং মার্মা, উছোমং মার্মা, উবাথোয়াই মার্মাসহ বিভিন্ন আদিবাসী সংগঠনের নেতৃবৃন্ধরা।
সভায় বক্তারা পার্বত্য চট্রগ্রাম শান্তি চুক্তির ধারাসমুহ দ্রুত বাস্তবায়ন, আদিবাসীদের শিক্ষা,ভূমি ও জীবনের অধিকার নিশ্চিত করার পাশাপাশি সাংবিধানিক স্বীকৃতি প্রদানের জন্য আহব্বান জানান।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Suves Tongchangy বলেছেন

    জেগেছে আদিবাসী ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।