বান্দরবানে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন

জেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভায় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লাসহ অন্যরা
“সহায়ক প্রযুক্তির ব্যবহার ,অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তির অধিকার ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে নানা কর্মসুচীর মধ্য দিয়ে উদযাপিত হয়েছে বিশ্ব অটিজম সচেতনতা দিবস।
দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ,জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পরিষদ চত্বরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদের সম্মেলন কক্ষে গিয়ে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন অটিজম শিশু কিশোর ও তাদের অভিভাবকরা অংশ নেয়।
পরে দিবসটি উপলক্ষে জেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো: দাউদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এসময় অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার মো:রেজওয়ানুল ইসলাম,পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তংচঙ্গ্যা,সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক মিল্টন মহুরী।
এসময় অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন জাতীয় সমাজকল্যান পরিষদের সদস্য এমেচিং মার্মা,সুয়ালক অন্ধ বিদ্যালয়ের রির্সোস শিক্ষক সত্যজিৎ মজুমদার,বান্দরবান সরকারি শিশু পরিবারের উপ-তত্বাবধায়ক মো:শফিকুল ইসলাম, সহকারি শিক্ষক তুষার চাক,শিক্ষক পুনম চৌধুরী, শিক্ষক উমেচিং মার্মা,সমাজ সেবা কার্যালয়ের অফিস সহকারী মিল্কী সাহা,থুইয়ইচিং মার্মা,হিসাব সহকারী মাএনুসহ প্রমুখ।
সভায় বক্তারা অটিজম শিশুদের প্রতি বিশেষ নজর দিতে সকলের প্রতি আহবান জানান এবং সহায়ক প্রযুক্তির ব্যবহার,অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তির অধিকার এই প্রতিপাদ্যকে বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।