বান্দরবানে বীর বাহাদুর,জেরীসহ ৩ প্রার্থী পেলেন প্রতীক

বান্দরবানের তিন প্রার্থী
বান্দরবান আসনে তিনজন প্রার্থী চুড়ান্তভাবে প্রতীক বরাদ্দ পেয়েছে। আওয়ামীলীগ,বিএনপি, ইসলামী আন্দোলন ও স্বতন্ত্রের ৯জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করলেও যাচাই বাছাই শেষে সোমবার তিনজন প্রার্থীই চুড়ান্তভাবে আগামী একাদশ জাতীয় সংসদের এমপি পদে নির্বাচনে অংশ নেবার যোগ্যাতা অর্জন করেন এবং সোমবার তাদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সোমবার সকালে বান্দরবানের জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ দাউদুল ইসলাম আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বীর বাহাদুর উশৈসিংকে নৌকা, বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরীকে ধানের শীষ ও ইসলামী আন্দোলনের প্রার্থী মো: শওকতুল ইসলাম’কে হাত পাকা প্রতীক বরাদ্দ দেন।
প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রেজাউল করিম, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: নোমান হোসেন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা এস এম শাহাদাৎ হোসেনসহ আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনের প্রার্থী ও সমর্থকরা ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
প্রতীক বরাদ্দ পাওয়ায় পর বিএনপির মনোনীত প্রার্থী সাচিং প্রু জেরী বলেন, আগামীতে আমি ও আমার দল বিএনপি ক্ষমতায় আসলে আমরা পার্বত্য এলাকার উন্নয়নে কাজ করব।
ইসলামী আন্দোলনের প্রার্থী মো:শওকতুল ইসলাম বলেন,আমদের দল ক্ষমতায় আসলে আমরা দূর্নীতিমুক্ত,সন্ত্রাসমুক্ত ও বিদেশী ঋনমুক্ত একটি সুন্দর বাংলাদেশ গঠন করবো।
অন্যদিকে জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক লক্ষীপদ দাশ বলেন, আমরা বীর বাহাদুরের নেতৃত্বে আগামীতে বান্দরবানের উন্নয়নে কাজ করব। ৬ষ্ঠ বারের মত নৌকা মার্কায় জয়যুক্ত করে জাতীয় সংসদে পাঠাবো আর গরীব ও অসহায় মানুষের পাশে থেকে উন্নয়ন সাধন করবো।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার ৭টি উপজেলায় ১৭৬টি ভোট কেন্দ্রে ১৭৬ জন প্রিসাইডিং অফিসার ছাড়াও ৬০৫ জন সহকারি প্রিসাইডিং অফিসার ও ১২১০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। এই আসনে মোট ভোটার ২ লাখ ৪৬ হাজার ৭৫৪ জন। এর মধ্যে ১ লাখ ২৮ হাজার ১৩০ জন পুরুষ ও ১ লাখ ১৮ হাজার ৭৫৪ জন নারী ভোটার। এছাড়া জেলার দূর্গম ১৪টি ভোট কেন্দ্রে নির্বাচনে ব্যবহার করা হবে হেলিকপ্টার।
প্রসঙ্গত, বান্দরবানে আসনে আওয়ামী লীগ থেকে বীর বাহাদুর উশৈসিং এমপি, বিএনপি থেকে সাচিং প্রু জেরী ও ইসলামী আন্দোলন থেকে শওকতুল ইসলাম নির্বাচনে প্রার্থী হলেও মূল প্রতিদ্বন্ধিতা হবে বীর বাহাদুর ও সাচিং প্রু জেরীর মধ্যে। নির্বাচনে বীর বাহাদুর এবারসহ ৬বার অংশগ্রহন করলেও সাচিং প্রু জেরী করতেন চারবার।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।