বান্দরবানে মুজিববর্ষ কাউন্টডাউন ঘড়ি স্থাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপনে আগামী ১০ জানুয়ারি থেকে বান্দরবানে ক্ষণগণনা শুরু হবে। এরইমধ্যে বান্দরবান সদরের জেলা প্রশাসন কার্যালয়ের মূল ফটকে একটি কাউন্টডাউন ঘড়ি স্থাপন করেছে বান্দরবান জেলা প্রশাসন।

বান্দরবান জেলা প্রশাসনের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি মাসের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে এই মুজিববর্ষের কাউন্টডাউন শুরু করা হবে। কেন্দ্রীয়ভাবে ঘোষিত বর্ষটি সারাদেশে একযোগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন জানান, ১০ জানুয়ারি বিকেল ৩ টায় বান্দরবান জেলা প্রশাসনের সম্প্রীতির মুক্তমঞ্চে অতিথিদের আসন গ্রহণের ব্যবস্থা করা হয়েছে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জাতীয়ভাবে দিবসটির উদ্বোধনের পরপরই বান্দরবানে অতিথিদের নিয়ে পায়রা ও বেলুন উড়িয়ে স্থানীয়ভাবে দিবসটির শুভ সূচনা করা হবে। এরপরপরই স্থানীয় শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।

তিনি আরো জানান, অনুষ্ঠানকে ঘিরে সার্বিক প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে । আমরা আশা করছি একটি জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী ১০ তারিখ তথা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে এই মুজিবর্ষের কাউন্টডাউন শুরু করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।