বান্দরবানে শান্তি চুক্তির ২১বর্ষ পূর্তি পালিত

বান্দরবানে শান্তি চুক্তির ২১বর্ষ পূর্তির র‌্যালি
“সম্প্রীতির বান্দরবানে সম্প্রীতির বন্ধন আরো অটুট হোক” এ প্রতিপাদ্য নিয়ে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২১ বর্ষ পূতি উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা, ফ্রি মেডিকেল ক্যাম্প ও কম্বল বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষ্যে রবিবার সকালে একটি র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে রাজার মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা, ফ্রি মেডিকেল ক্যাম্প ও ও দরিদ্র জনগোষ্ঠির মাঝে কম্বল বিতরন করা হয়।
আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এসময় বান্দরবান রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার লেঃ কর্ণেল এস এম আবদুল্লাহ পিএসসি এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম,পুলিশ সুপার মোঃ জাকির হোসেন মজুমদারসহ বিভিন্ন অফিসের কর্মকর্তারা।
এসময় প্রধান অতিথি বলেন, বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্ঠার কারনে শান্তি চুক্তি হয়েছে। আর এ শান্তি চুক্তি হওয়ায় পাহাড়ে এখন শান্তির সুবাতাস বইছে। এসময় তিনি পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা করায় বর্তমান সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান।
এদিকে বান্দরবানের রুমা,রোয়াংছড়ি থানচি, আলীকদমসহ বিভিন্ন উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে পার্বত্য শান্তি চুক্তির বর্ষপূর্তী পালন করা হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।