বান্দরবানে শেষ হল শিশুর প্ররম্ভিক মেধাবিকাশ দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ

শিশুর প্ররম্ভিক মেধাবিকাশ দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ
বান্দরবানে শেষ হল শিশুর প্ররম্ভিক মেধাবিকাশ দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি। বুধবার সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বান্দরবানের একটি হোটেলের কনফারেন্স রুমে এই প্রশিক্ষণ কর্মসুচীর সমপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষণ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো:মুফিদুল আলম। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ইনস্টিটিউট অব চাইল্ড এন্ড হিউম্যান ডেভলপমেন্ট (আইসিএইচডি)র নির্বাহী পরিচালক মাহামুদা আক্তার, প্রশিক্ষক নিলুফা নাজনীন,শিশু লালন পালন বিষয়ক প্রশিক্ষক মো.জসিম উদ্দিন,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসা, রোয়াংছড়ি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামছুল আলম, রুমা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুপন চাকমা, বান্দরবান কালেক্টর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর সুকুমার দত্ত,বান্দরবান সরকারি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক আল আমিন ,প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,পৌরসভার সচিব মো. তৌহিদুল ইসলাম,পৌর কাউন্সিলর হাবিবুর রহমান খোকন,মহিলা কাউন্সিলর সালেহা বেগম,রাহিমা বেগম,আবুল খায়ের আবু,ইসলামীয়া সিনিয়র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আওয়াল, কালেক্টর স্কুল এন্ড কলেজের প্রভাষক ম্যাসুইছেন রাখাইন সংশ্লিষ্টরা।
তিনদিনের প্রশিক্ষনে শিশুদের প্রারম্ভিক বিকাশের গুরুত্ব,শিশুর যত্ন ,শিশুর বিকাশ,স্বাস্থ্য ও পুষ্টি,ছোট শিশুদের সাথে আচরণ ,খেলার মাধ্যমে শিখাসহ নানা বিষয়ে ধারণা দেয়া হয় । তিনদিন ব্যাপী এই শিশু সুরক্ষা প্রশিক্ষনে জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক,মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা ,সাংবাদিক ও স্কাউটের কর্মকর্তারা প্রশিক্ষণে অংশ নেন। বুধবার দুপুরে সনদ বিতরণের মধ্য দিয়ে শিশুর প্ররম্ভিক মেধাবিকাশ দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণের সমাপ্ত ঘটে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।