বান্দরবানে ৩ দিনব্যাপী স্কাউটস সমাবেশ শুরু

বান্দরবানে ৩ দিনব্যাপী স্কাউটস সমাবেশ
বাংলাদেশ স্কাউটস বান্দরবান সদর উপজেলায় ৩ দিনব্যাপী চতুর্থ উপজেলা স্কাউটস সমাবেশ ২০১৭ এর উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকালে বান্দরবান রাজার মাঠে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।
সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চাকমা, সহকারী কমিশনার (ভূমি) নূর এ জান্নাত রুমি, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ জিয়া উদ্দিন, উপজেলা কৃষি অফিসার মো: ওমর ফারুক, উপজেলা নির্বাচন অফিসার রিয়াজ উদ্দিন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ্সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও স্কাউট শিক্ষক, উপজেলা ও জেলা স্কাউটস এর নেতৃবৃন্দরা।
উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা বলেন,“স্কাউটিং এর মূলনীতি ও আদর্শকে সামনে রেখে বাংলাদেশের শিশু-কিশোর ও যুবদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সাধারণ শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রম স্কাউটিং সর্বজন স্বীকৃত। স্কাউটিং এর বাস্তবমুখী ধারাবাহিক প্রশিক্ষণের মাধ্যমে ছেলে-মেয়েরা ছোট বেলা থেকেই সঠিক দিক নির্দেশনার ফলে ব্যক্তি ও সমাজ জীবনে নিজেকে প্রতিষ্ঠিত করার সুযোগ পেয়ে থাকে।
সমাবেশে বান্দরবান সদর উপজেলার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ১২০ জন স্কাউটস, ১৫ জন স্কাউটস শিক্ষক, ৩০ জন ব্যবস্থপনা শিক্ষক অংশ নিচ্ছে। আগামী ২০ জানুয়ারি সন্ধ্যায় তাবু জলসা,সাংস্কৃতিক সন্ধ্যা ও সনদ বিতরণের মধ্যদিয়ে এই স্কাউটস সমাবেশের সমাপ্ত ঘটবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।