বান্দরবানে ৭১ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে

বান্দরবানে শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কর্মসূচীর উদ্ভোধন করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
বান্দরবান পার্বত্য জেলায় এবার ৬ থেকে ১১ মাস বয়সী ৮হাজার ৫১১ শিশু ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৬২হাজার ৫৫১ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। শনিবার সকালে বান্দরবানের রেইছা বাজার এলাকায় ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু মারমা এর সভাপতিত্বে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এই কর্মসূচীর উদ্ভোধন করেন।
এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অং চালু, সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নুর এ জান্নাত রুমি ,সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সাসুই সিং মারমা, জেলা পুষ্টি সহায়ক র্কমকর্তা (ইউনিসেফ) ডা. অংচিং থোয়াই প্রমূখ।
উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন“বান্দরবানের একটি শিশু ও যেন ভিটামিন এ ক্যাপসুল থেকে বিরত না থাকে সেই দিকে লক্ষ্য রাখার জন্য স্বাস্থ্য বিভাগের সাথে জড়িত সকলের প্রতি অনুরোধ জানান অতিথিরা। বান্দরবানের ৭টি উপজেলায় একই সাথে এই কর্মসূচী শুরু হয়েছে। দুর্গম এলাকায় কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে স্বাস্থ্য বিভাগের পাশাপাশি বেসরকারী সংস্থাগুলো সহযোগিতা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।