বান্দরবান শহরের মধ্যমপাড়ায় আগুনে পুড়েছে ৮০টি বসতবাড়ি

NewsDetails_01

বান্দরবান শহরের মধ্যমপাড়ায় আগুনে পুড়ে যাওয়া বসতবাড়ির একাংশ
বান্দরবান শহরের মধ্যমপাড়া এলাকায় আজ শনিবার দুপুর সাড়ে বারটার দিকে একটি বাসার চুলা থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হলে তা দ্রুত চারপাশের বসতবাড়িতে ছড়িয়ে পড়ে, এসময় আগুনে ৮০টির মতো বসতঘর পুড়ে যায়। নিরাপত্তাবাহিনীর সদস্যসহ দমকলকর্মীরা প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
বান্দরবান ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ইকবাল হোসেন পাহাড়বার্তাকে বলেন, আমরা সবার প্রচেষ্টায় দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।
বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের ভারপ্রাপ্ত ব্রিগেড কমান্ডার এস এম আব্দুল্লাহ আল আমিন, পিএসসি জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত পাঁচ প্লাটুন সেনা সদস্য ও দুই ইউনিট মেডিকেল টিম সদস্যদের নিয়ে ঘটনাস্থলে পৌছেন। এসময় দমকল বাহিনী, পুলিশ ও স্থানীয় জনতার সহযোগিতা নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।
তিনি পাহাড়বার্তাকে আরো জানান, আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের জন্য সেনাবাহিনী দুপুর ও রাতের খাবারের ব্যবস্থা করেছে। সেনাবাহিনী পার্বত্য জেলা পরিষদের সমন্বয়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সাহায্য প্রদানের কথা জানান তিনি।
এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান বান্দরবান জেলা প্রশাসক দাউদুল ইসলাম ও পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের ভারপ্রাপ্ত ব্রিগেড কমান্ডার এস এম আব্দুল্লাহ আল আমিন, পিএসসি,মেজর মাহাবুব হাসান চৌধুরী (পিএসসি), মেজর জাহিদুল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. নোমান হোসেনসহ উধ্বর্তন কর্মকর্তারা।

আরও পড়ুন