বিনা টেন্ডারে ১৪ কোটি টাকার কাজ ভাগবাটোয়ারার অভিযোগ

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অধীনে ২০১৬-১৭ অর্থবছরের ৮৭ গুচ্ছের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের ১৪ কোটি ৮০ লক্ষ টাকার কাজ বিনা টেন্ডারে গোপনে ভাগবাটোয়ারার অভিযোগ উঠেছে। সরকারি নির্দেশ অমান্য করে পরিষদ সংশ্লিষ্টরা এ কাজে লিপ্ত দাবী করে দুর্নীতি প্রতিরোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে রোববার বেলা ১২টায় খাগড়াছড়ি ঠিকাদার কল্যাণ সমিতির হলরুমে সংবাদ সম্মেলন করেছেন ঠিকাদাররা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ঠিকাদার কল্যাণ সমিতির উপদেষ্টা আবুল কালাম আজাদ।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, সরকার দুর্নীতি ও জবাবদিহিতার লক্ষ্যে সারাদেশে ই-জিপি পদ্ধতি চালু করলেও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে এখনো তা মানা হচ্ছে না। পরিষদের নির্বাহী প্রকৌশলী জীবন রোয়াজার ও জেলা পরিষদের কতিপয় সদস্যের যোগসাজশে বিনা নোটিশে সম্প্রতি সময়ে ৮৭ গুচ্ছে ১৪ কোটি ৮০লক্ষ টাকার কাজ গোপনে ভাগবাটোয়ারা করা হয়েছে। এতে করে সরকার কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। এরূপ দুর্নীতির সুষ্ঠু তদন্তের দাবী জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি ঠিকাদার কল্যাণ সমিতির আহ্বায়ক আব্দুল মোবিন, যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম বাদল, সদস্য সচিব দিদারুল আলম, সদস্য হোছেন আহম্মদ চৌধুরী, ফিরোজ আহম্মদ, উপদেষ্টা মো: মোজাহার আলী।
অভিযোগের বিষয়ে জানতে খাড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী জীবন রোয়াজার মুঠোফোনে কল করা হলেও তিনি সাড়া দেননি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।