বীর বাহাদুরের প্রচারণা শুরু : জেরীর সিদ্ধান্ত আজ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০নং আসনে জমে উঠবে নির্বাচনী প্রচারণা, আর এর অংশ হিসাবে আওয়ামীলীগ প্রার্থী বীর বাহাদুর সোমবার থেকে থানচির দূর্গম এলাকা থেকে প্রচারণা শুরু করলেও বিএনপির প্রার্থী কখন বা কোন স্থান থেকে প্রচারণা শুরু করবে এই সিদ্ধান্ত জানা যাবে আজ (সোমবার)।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার থেকে আওয়ামীলীগ প্রার্থী জেলার থানচির দূর্গম এলাকার রেমাক্রি,তিন্দুসহ বিভিন্ন এলাকায় টানা ২দিন প্রচার চালিয়ে নিজের পক্ষে ভোটারদের সমর্থন আদায়ের চেষ্টা করবেন। অন্যদিকে জেলা বিএনপির মধ্যে গ্রুপিং থাকার কারনে নির্বাচনী প্রস্তুতিতে তারা পিছিয়ে আছেন, আজ তাদের প্রচারণার কৌশল নির্ধারন করে মাঠে নামবে মঙ্গলবার থেকে।
এই ব্যাপারে বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরী বলেন, আমরা সোম বা মঙ্গলবার সাংবাদিকদের সাথে মত বিনিময়ের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে প্রচার চালানোর সময়সূচী জানিয়ে দিব।
বান্দরবানে আওয়ামীলীসহ ছাত্রলীগ,যুবলীগ,সেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠন জেলার ৭টি উপজেলার প্রতিটি ইউনিয়নে আলাদা আলাদা ভাবে নির্বাচনী প্রচারের টিম গঠন করে সরবে বা নিরবে মাঠে নামলেও বিএনপি ও তার সহযোগী সংগঠনের পক্ষ থেকে এই ধরণের প্রচারণার চালানোর খবর পাওয়া যায়নি।
আরো জানা গেছে, শুধু মাঠের প্রচারণা নয়, মাঠের বাইরের প্রচারণায় এগিয়ে আছে আওয়ামীলীগ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইতিমধ্যেই ‘নৌকায় ভোট দিন’ উন্নয়নের স্বার্থে নৌকা প্রতীকে বীর বাহাদুরকে ভোট দিন এমন হ্যাশট্যাগ চালু করেছে। ফলে দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ফেসবুকে জেলার উন্নয়ন কর্মকান্ড নিয়ে ব্যাপক প্রচারণা চালাচ্ছে। আওয়ামী লীগ যেখানে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণায় মেতে উঠেছে, সেখানে বিএনপির নেতাকর্মীরা পিছিয়ে আছে।
এই ব্যাপারে আওয়ামী লীগ প্রার্থী বীর বাহাদুর উশৈসিং বলেন, আমি থানচি থেকে প্রচারণায় শুরু করবো, পর্যায়ক্রমে বিভিন্ন এলাকায় প্রচারণা চালাবো।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ২ ডিসেম্বর বান্দরবান ৩০০ নং আসনে ৯ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং, বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরি এবং ইসলামী আন্দোলনের প্রার্থী শওকতুল ইসলাম ও সর্বশেষ জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং এর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হলেও নির্বাচনের মাঠে আছেন বীর বাহাদুর,সাচিং প্রু জেরী ও শওকতুল ইসলাম।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।