ভোটার তালিকায় ৪৫৭ রোহিঙ্গা

EC-bangladesh20160829120846ভোটার তালিকায় ৪৫৭ জন রোহিঙ্গার নাম অন্তর্ভুক্ত হয়েছে বলে অভিযোগ উঠেছে বান্দরবান জেলায়। বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

জানা গেছে, বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ভোটার তালিকায় রোহিঙ্গাদের নাম অন্তর্ভুক্তের অভিযোগ পাওয়া গেছে। এর প্রেক্ষিতে সংশ্লিষ্ট উপজেলা অফিসার ও রেজিস্টারকে তদন্ত করে ইসিতে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। রোববার ইসির সিনিয়র সহকারি সচিব মাহফুজা আক্তার স্বাক্ষরিত চিঠিতে এই নির্দেশ দেয়া হয়েছে।

চিঠিটিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ভোটার তালিকায় ৩৯, ৫ নং ওয়ার্ডে ৯, ৬ নং ওয়ার্ডে ১১৫, ৪ নং ওয়ার্ডে ৩৫ এবং ৮ নং ওয়ার্ডে ২৪২ জনসহ মোট ৪৫৭ জন রোহিঙ্গা রয়েছে। স্থানীয় বাসিন্দা মো. হেলাল উদ্দিন এ অভিযোগ করেছেন। তিনি ৪ নং ওয়ার্ডে একবার ৩৯ ও আরেকবার ৩৫ জন রোহিঙ্গা অন্তর্ভুক্ত হয়েছে বলে অভিযোগ করেছেন।

চিঠিতে আরো উল্লেখ করা হয় মো. হেলাল উদ্দিন এ বিষয়ে হাইকোর্টে রিট পিটিশন করলে আদালত গত ১২ এপ্রিল সিইসিকে ব্যবস্থা নেওয়ার আদেশ দেন। এজন্য বিষয়টি তদন্ত করে জরুরি ভিত্তিতে প্রতিবেদন পাঠানোর জন্য নির্দেশ দেওয়া হল।

চিঠির অনুলিপি আঞ্চলিক নির্বাচন অফিসার, চট্টগ্রাম ও বান্দরবান পার্বত্য জেলা নির্বাচন কর্মকর্তা বরাবরও পাঠানো হয়। সূত্র : জাগোনিউজ২৪.কম

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।