মাটিরাঙ্গায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়।

আজ শনিবার (২৬ মার্চ) সকালের দিকে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত দিবসটি উপলক্ষে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শন ও ক্রীড়া অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার মিজ তৃলা দেব আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং দিবসটির উপর তাৎপর্য তুলে ধরে পৃথক পৃথক ভাষণ দেন। এ সময় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী তাদের সাথে ছিলেন।

একই সময়ে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পুলিশ ও আনসার-ভিডিপি, রেড ক্রিসেন্ট, সদস্যদের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট ও গার্লস গাইড সদস্যরা কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। একই সাথে অনুষ্ঠিত কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ করেন অতিথীরা।

প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন মাটিরাঙ্গা থানার এসআই মো: সাদ্দাম হোসেন।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম বলেন, স্বাধীনতার কাঙ্খিত লক্ষ্য অর্জনে জনমুখী ও টেকসই উন্নয়ন, সুশাসন, সামাজিক ন্যায়বিচার, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। তিনি আরো বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের প্রিয় মাতৃভূমি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত দেশে পরিণত হোক, মহান স্বাধীনতা দিবসে এটাই হোক সকলের প্রত্যাশা।

এর আগে শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত ক্রীড়া অনুষ্ঠান এবং চমৎকার ডিসপ্লে প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন অতিথীরা।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের সকল বিভাগীয় কর্মকর্তা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক অভিভাবক সহ অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।