রাঙামাটিতে ইউপিডিএফের দুই নেত্রীকে অপহরণের অভিযোগ : গুলিবিদ্ধ ১

রাঙামাটির কুতুকছড়িতে দুর্বৃত্তের হামলায় ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের এক নেতা গুলিবিদ্ধ ও হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণ অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় সুত্রে জানা গেছে,রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়িতে দুর্বৃত্তরা হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মন্টি চাকমা(২৫) ও কেন্দ্রীয় সদস্য দয়াসোনা চাকমাকে (২৫) অপহরণ করে নিয়ে গেছে। অপরদিকে সন্ত্রাসীরা খাগড়াছড়ি-রাঙামাটি সড়ক থেকে কয়েক শ’ গজ দূরে উপর পাড়া এলাকায় গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমাকে লক্ষ্য করে গুলি চালায়। এতে তিনি গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে বলে জানা গেছে।।
এদিকে, ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে জানিয়েছেন, রবিবার সকাল সোয়া নয়টার দিকে কুতুকছড়ির আবাসিকে দেয়া দুর্বৃত্তদের সশস্ত্র হামলায় গণতান্ত্রিক যুব ফোরামের এক নেতাকে গুলিবিদ্ধ, হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বিবৃতিতে আরো জানান, ইউপিডিএফ নেতা উক্ত হামলাকে ‘কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক’ অভিহিত করে বলেন, কোন ধরনের দমনপীড়ন ও সন্ত্রাসী হামলা চালিয়ে অতীতে ইউপিডিএফের অগ্রযাত্রাকে স্তব্ধ করা যায়নি, ভবিষ্যতেও যাবে না। তিনি অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
উক্ত সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও অপহৃতদের মুক্তির দাবিতে হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি তাৎক্ষণিকভাবে রাঙামাটি-খাগড়াছড়ি সংযোগ সড়ক বন্ধ করে দিয়েছে।
অপরদিকে, রাঙামাটি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিৎ বড়ুয়া বলেন,ঘটনা সম্পর্কে শুনেছি। আমরা এখনা ঘটনাস্থলের দিকে রওনা হয়েছি স্পটে পৌছার পর বিস্তারিত জানাতে পারব।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।