রাঙামা‌টি‌তে ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

NewsDetails_01

রাঙামা‌টি‌তে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এর পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৮ মে) সকালে রাঙামা‌টি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ.ই. এম ইসমাঈল হো‌সেন এ রায় ঘোষণা করেন।

NewsDetails_03

দণ্ডপ্রাপ্ত মো. মোজা‌ম্মেল হক চট্টগ্রা‌মের সাতকানিয়া উপজেলার ম‌নেয়াবাদ গ্রামের মৃত আতাউল হ‌কের ছেলে। তি‌নি রাঙামা‌টি শহ‌রের পুরান পাড়ার আব্দুল হ‌কের বাসায় ভাড়ায় থাকতেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজী‌বি সাইফুল ইসলাম অ‌ভি জানান, ২০১৮ সালের ২১ মার্চ পুরানপাড়ার পাশবর্তী ভাড়া‌টিয়া মোজা‌ম্মেল হক ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে পেঁয়াজ কে‌টে দেওয়ার কথা ব‌লে ঘ‌রে ঢু‌কি‌য়ে দরজা বন্ধ ক‌রে ধর্ষন ক‌রে। ভিক‌টি‌মের মা ভিক‌টিম‌কে না পে‌য়ে খুঁজ‌তে এসে ভাড়া‌টিয়ার ঘ‌র থে‌কে মে‌য়ের গোঙানী শু‌নে প্রতি‌বে‌শি‌দের সা‌থে নি‌য়ে মে‌য়ে‌কে উদ্ধার ক‌রে এবং আসামী‌কে আটক ক‌রে।

তিনি জানান, এ ঘটনায় ২১ মার্চ ভুক্তভোগীর মা বাদী হয়ে কোতয়ালী থানায় মোজা‌ম্মেলকে আসামি করে একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ওই বছরের ২৭ ন‌ভেম্বর মোজা‌ম্মেল‌কে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘদিন বিচারিক প্রক্রিয়া শেষে আদালত ওই মামলায় মোজা‌ম্মেল‌কে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করে।

আরও পড়ুন