রাঙামাটিতে শ্রমকল্যাণ কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তুর স্থাপন

কাউখালী উপজেলার ঘাগড়ায় রাঙামাটি-চট্টগ্রাম সড়কের পাশে নির্মাণাধীন কমপ্লেক্সটির ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক এমপি
রাঙামাটিতে প্রায় ৬৩ কোটি টাকা ব্যয়ে পার্বত্য অঞ্চলে শ্রমিকদের কল্যাণ সুবিধাসহ তাদের দক্ষতা উন্নয়ন কার্যক্রম সম্প্রসারণ এবং জোরদারে একটি বহুবিধ সুবিধার লক্ষ্যে নির্মাণাধীন শ্রমকল্যাণ কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তুর স্থাপন করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে জেলার কাউখালী উপজেলার ঘাগড়ায় রাঙামাটি-চট্টগ্রাম সড়কের পাশে নির্মাণাধীন কমপ্লেক্সটির ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক এমপি।
এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, মন্ত্রণালয়টির সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আফরোজা খান, সাবেক সচিব মিখাইল সিপার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, শ্রমকল্যাণ সংস্থার কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামাল, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখসচিব মো. ছাদেক আহমদসহ সামরিক বেসামরিক কর্মকর্তা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সেনাকল্যাণ সংস্থার ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর এসএম কামরুল হক।
ভিত্তিপ্রস্তুর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক বলেন,পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে এ সরকার ব্যাপক কর্মকান্ড বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, আঞ্চলিক পরিষদ ও পার্বত্য জেলা পরিষদের সঙ্গে আলোচনা করেই রাঙামাটিতে শ্রমিকদের কল্যাণে তাদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে শ্রমকল্যাণ কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। রাঙামাটির পর অন্য দুই পার্বত্য জেলা বান্দরবান ও খাগড়াছড়িতেও শ্রমকল্যাণ কমপ্লেক্স নির্মাণ করা হবে।
বিশেষ অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, বর্তমানে পার্বত্য চট্টগ্রামে ৯ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। সরকার প্রতি অর্থবছরে এ অঞ্চলের উন্নয়ন শুধু পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে ১ হাজার কোটি টাকা বরাদ্দ দিচ্ছে। এসব হচ্ছে পার্বত্যবাসীর প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার প্রতিফলন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।