রাত পোহালেই ভোট, কেন্দ্রে যাচ্ছে নির্বাচনি সরঞ্জাম

রাত পোহালেই খাগড়াছড়ির মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচন।উপজেলা নির্বাচন অফিস থেকে কেন্দ্রগুলোতে ভোটার সরঞ্জাম পাঠানো শুরু করা হয়েছে।

মাটিরাঙ্গা ৭ ইউপি নির্বাচনে উৎসবমুখর পরিবেশে সবধরনের প্রচার-প্রচারণা শেষে এখন জনরায়ের অপেক্ষা। নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মাঝে উৎসাহ উদ্দীপনার পাশাপাশি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পক্ষে আশাবাদি প্রার্থীরা।
এদিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিস ইতোমধ্যে ভোটগ্রহন সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

আজ বুধবার (১০ নভেম্বর) দুপুর থেকে কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু করে নির্বাচন কমিশন। আগামী কাল ১১ নভেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলবে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিস থেকে জানা যায়,৬৪ জন প্রিজাইডিং অফিসার,১৯৬ জন সহকারী প্রিজাইডিং ও ৩৯৬ জন পোলিং অফিসার এ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তা হিসেবে তাদের কে ইতিমধ্যে নিয়োগ প্রদান করা হয়েছে।

উক্ত নির্বাচনে চেয়ারম্যান পদে ১৭ জন,সংরক্ষিত আসনে ৫৫ জন ও সাধারণ আসনে ২০০ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অত্র নির্বাচনে সাত ইউনিয়নে,মাটিরাঙ্গা ৭ হাজার ৮০১,বেলছড়ি ৯ হাজার ৪০৬,গোমতি ৯ হাজার ৩৩৯,আমতলি ইউনিয়নে ৫ হাজার ৯২৫, বড়নাল ৭ হাজার ৩১২,তবলছড়ি ইউনিয়নে ১৩ হাজার ৪৯৮ তাইন্দং ইউনিয়নে ৯ হাজার ৯৮২ এবং জন ভোটার সহ সর্বমোট ৬৩ হাজার ২৬৩ জন ভোটার রয়েছে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.আশরাফুল আলম জানান,আমরা ইতিমধ্যে ভোটগ্রহন সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। প্রিজাইডিং অফিসারদের কাছে স্বচ্ছ ব্যালট বাক্স,ব্যালট পেপার,অমোচনীয় কালী, স্যানিটাইজারসহ ও বিভিন্ন মালামাল বুঝিয়ে দেয়া হয়েছে। প্রিজাইডিং অফিসাররা মালামাল নিয়ে সংশ্লিষ্ট কেন্দ্রে অবস্থান করবেন। এছাড়াও নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগ করা হয়েছে।

এদিকে প্রার্থী এবং সচেতন মহল দাবি করেন,প্রশাসন ও প্রার্থীদের যৌথ প্রয়াসে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার জন্য শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে হবে। এ লক্ষ্যকে বাস্তবায়ন করতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তারা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।