রামগড়ে উদ্ভাসিত মুখ বৃত্তি প্রদান অনুষ্ঠিত

খাগড়াছড়ির রামগড়ে অনুষ্ঠিত হল “উদ্ভাসিত মুখ ২০২১” বৃত্তি প্রদান অনুষ্ঠান। আজ শনিবার (৮ জানুয়ারী) সকালে একাডেমি কোচিং সেন্টারের আয়োজনে রামগড়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নতর ৯ জন মেধাবী ছাত্র ছাত্রীদেরকে এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আনোয়ার ফারুক, রামগড় পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আহসান উল্লাহ, সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু।

একাডেমি কোচিং সেন্টারের পরিচালক মাহফুজ আহমদ জানান,বর্তমান শিক্ষা ব্যবস্থা শিক্ষার্থীরা কতটুকু বুঝতে পারছে তা যাচাইয়ের জন্য বই খুলে পড়ার মাধ্যমে বৃত্তি পরীক্ষার আয়োজন করি। ছাত্র ছাত্রীদের জন্য সৃজনশীল পদ্ধতিতে প্রশ্ন তৈরি করে পরিক্ষার দ্বারা মেধা যাচাই করা হয়। সপ্তম থেকে দশম শ্রেণি পর্যন্ত তিনটি ক্যাটাগরিতে বৃত্তি দেওয়া হয়েছে। বৃত্তিপ্রাপ্ত ছাত্র ছাত্রীদের বিনা ফিতে পড়াশোনার ব্যাবস্থাসহ বছর জুড়ে ২ লক্ষ টাকার শিক্ষা বৃত্তির ব্যবস্থা করা হবে এই কোচিং সেন্টারের পক্ষ থেকে।

এছাড়াও গরিব, মেধাবী,অসচ্ছল শিক্ষার্থীদের বিশেষ সহায়তার ব্যাবস্থাও রয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। পার্বত্য এলাকা রামগড়ের পিছিয়ে থাকা মেধাবী ছাত্র ছাত্রীদের প্রতিভা বিকশিত করার জন্য এই কোচিং সেন্টার। দেশসেরা স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ার উপযোগী করে শিক্ষার্থীদের গড়ে তোলাই একাডেমি কোচিং সেন্টারের উদ্দেশ্য।

অনুষ্ঠানে অতিথিরা প্রতিষ্ঠানটির সফলতা কামনা করেন এবং কোচিং সেন্টার সম্পর্কে জনমানুষের মনে প্রচলিত বিভিন্ন ভ্রান্ত ধারণা ও বাণিজ্যিকিকরণ পাল্টে দিয়ে সেবামূলক প্রতিষ্ঠানে রুপান্তর করার আহবান জানান। এসময় স্কুল কলেজের শিক্ষার্থী, অবিভাবক, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।