রুমার পাইন্দু ইউনিয়নে ভিজিডি চালসহ সেলাই মেশিন ও সোলার বিতরণ

রুমায় পাইন্দু ইউনিয়নের ভিজিডি চাল বিতরণ
বান্দরবানের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের দুই বছর মেয়াদে ভিজিডি চাল বিতরনের উদ্বোধন উপলক্ষে বাল্য বিবাহের কুসংস্কার সম্পর্কে সোমবার সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা। পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমার সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তৃতা রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুপন চাকমা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ আব্দুচ ছালাম ও ইউপি সদস্যা ছোমাচিং মারমা প্রমুখ।
পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা জানান, বাল্য বিবাহের কুসংস্কার সম্পর্ক সভার মাধ্যমে পার্বত্য প্রতিমন্ত্রীর বিশেষ বরাদ্ধের আওতায় অতি দরিদ্র ১০পরিবাকে সোলার বিদ্যুৎ ও আরো ১০জন নারীকে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। তিনি জানান, ভিজিডি উপকারভোগীর সংখ্যা এবারে নতুন তালিকাভূক্ত পাইন্দু ইউনিয়নে ৪৬৭জন, যা আগের চেয়ে ২১৫জনের বেশি।
এদিকে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপজেলা কর্মকর্তা সুপন চাকমা জানান, উপজেলার চারটি ইউনিয়নের ২০১৭-২০১৮ ভিজিডি চক্রের উপকারভোগী দু:স্থ মহিলার সংখ্যা এক হাজার ৭৯৬জন। এসব উপকারভোগীরা প্রতিমাসে দুইশত টাকা সঞ্চয় জমা দিয়ে ৩০ কেজি চাল নিয়ে যাবে। দুইশত টাকা হারে সঞ্চিত অর্থ দুই বছর মেয়াদ শেষ হলে এক সাথে উপকারভোগীদের সব টাকা ফেরত দেয়া হবে। যাতে দু:স্থ মহিলারা আয়বর্ধন মূলক কিছু কাজ করতে পারে এই লক্ষ্যে সঞ্চয় নেয়া হয়েছে।
অন্যদিকে রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা জানান, মঙ্গলবার থেকে উপকারভোগী দু:স্থ মহিলাদের ভিজিডি চাল বিতরণ করা হচ্ছে। এবার তার ইউনিয়নের নতুন তালিকাভূক্ত ভিজিডি উপকারভোগীর সংখ্যা ৫৯৯জন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।