রুমায় অভিযান চালিয়ে পপি বাগান ধংস করেছে নিরাপত্তাবাহিনী

রুমায় স্থানীয়দের সহায়তায় পপি বাগান ধংস করে নিরাপত্তাবাহিনী
বান্দরবানের রুমা উপজেলার দুর্গম পাহাড়ে বিশেষ অভিযান চালিয়ে পপি বাগান ধংস করে দিয়েছে নিরাপত্তা বাহিনী।
সেনা সূত্রে জানা গেছে,গত বুধবার সকালে রুমা জোনের নির্দেশনায় রুমা বাজার ক্যাম্প কমান্ডার ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ হায়দার আলী ও সার্জেন্ট মোহাম্মদ রফিক নেতৃত্বে ১৪জনের নিরাপত্তা বাহিনী একটি দল পপি বাগানটি ধংস করে দেয়া হয়। তবে বাগানের মালিক মংমে কে আটক করা সম্ভব হয়নি। এসসময় আরো ১৪জন আনসার বাহিনী ছিল বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।
সূত্র জানায়, গোপন সংবাদ পাওয়ার পর বুধবার ভোর রাতে বাজার ক্যাম্পের কমান্ডারের নেতৃত্বে দুর্গম পাহাড়ে অফিম বাগানের উদ্দেশ্যে রওনা দেয়। দুর্গম পাহাড়ে সাড়ে তিন ঘন্টা পায়ে হেঁটে গহীন অরণ্যে খুঁজে বেড়ানোর পর বিশাল অফিম বাগান সন্ধান পায়। এ অভিযানে অফিম বাগান সন্ধানে স্থানীয় বগামুখ পাড়ার বাসিন্দা ক্যহ্লাপ্রæ মারমা(৪০) ও মেগ্য মারমা(৫৫) নিরাপত্তা বাহিনীদের সহযোগিতায় এগিয়ে আসে।
ওয়ারেন্ট অফিসার হায়দার আলী জানান,গভীর জঙ্গলে অনেক তল্লাশির পর দুপুর আড়াইটার দিকে রুমার বগামুখ পাড়ার এলাকায় ক্যুম্রং নামক ঝিরির অনেক ভিতরে অফিম বাগান দেখতে পান। পাহাড়ে এ পপি চাষের বাগানটি প্রায় দুইশ শতক হতে পারে। তিনি আরো জানান, বিষয়টি জোন কমান্ডারকে জানিয়ে তাঁর নির্দেশনা মোতাবেক পপি গাছগুলো কেটে আগুনে পুড়িয়ে ধংস করে ফেলা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।