রুমায় প্রাথমিক শিক্ষা বিভাগে নতুন বই এসেছে ১৮,৭১০টি

বান্দরবানের রুমা উপজেলায় প্রাথমিক শিক্ষা বিভাগের প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সকল শ্রেণির সব বই এসেছে। এবার নতুন বই বিতরণে কোনো সমস্যা থাকবে না। আগামী ১জানুয়ারি উৎসবমুখর পরিবেশে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের নতুন শ্রেণিতে নতুন বই বিতরণ করার লক্ষ্যে প্রস্তুতি নেয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার বিকালে উপজেলা শিক্ষা অফিসার অঞ্জন চক্রবর্তী তাঁর কার্যালয়ে গিয়ে আলাপকালে এসব কথা জানিয়েছেন। তিনি জানান, এবার তিন ধাপে সকল বই উপজেলা প্রাথিমিক শিক্ষা অফিসের গুদামে এসে পৌঁছেছে। সর্বশেষ ২৬ নভেম্বর চাহিদা অনুযায়ী সকল শ্রেণির বইগুলো পৌছায়। এ অবস্থায় ১জানুয়ারী নতুন বই বিতরণের কোনো সমস্যা থাকবেনা বলে জানালেন তিনি।
তিনি আরো জানান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে সংশ্লিষ্ট বিদ্যালয়ে আগামি ২০ডিসেম্বর থেকে নতুন বইগুলো চাহিদা মোতাবেক যার যার বিদ্যালয়ে পাঠানো হবে। সরকারি নির্দেশনা অনুযায়ি আগামি ১জানুয়ারি ১৯ সাল এর সকল প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নতুন বই বিতরণের মাধ্যমে বই উৎসব উৎযাপণ করা হবে। এব্যাপারে সকল বিদ্যালয়ে শিক্ষক, অভিভাবক ও এসএমসি সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতার করার আহবান জানিয়েছেন শিক্ষা অফিসার অঞ্জন চক্রবর্তী।
সংশ্লিষ্ট সূত্র মতে, রুমা উপজেলায় সরকারি ৪৬টি প্রাথমিক বিদ্যালয়সহ বেসরকারি ও এনজিও মিলে একশ বেশি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর বিপরীতে ৪৬৫০সেট সব নতুন বই এসেছে। যা প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট নতুন বইয়ের সংখ্যা ১৮,৭১০টি। তার মধ্যে প্রাক প্রাথমিকে ৮৫০সেট,প্রথম শ্রেণিতে ৮৫০সেট, দ্বিতীয় শ্রেণিতে ৯০০সেট, তৃতীয় শ্রেণিতে ৮০০সেট, চতুর্থ শ্রেণিতে ৬৫০সেট ও পঞ্চম শ্রেণিতে ৫১০সেট নতুন বই বরাদ্ধ এসেছে। যা মোট ২,২৬০টি সেট রয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।