রুমায় প্রীতি ভোজের মধ্য দিয়ে বড়দিন উদযাপিত

বান্দরবানের রুমায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সম্মিলিত প্রীতি ভোজের মধ্য দিয়ে খ্রীষ্টান ধর্মাবলম্বীদের যীশু খ্রীষ্টের শুভ বড়দিন উদযাপিত হয়েছে। এ উপলক্ষে রোববার উপজেলার নিউ এডেন পাড়া গীর্জায় বেলা ১১টায় এক ধর্মীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। এই গীর্জায় সাজানো হয়েছে রঙ-বেরঙের সাজ সজ্জা ভরপুরের করা হয় নানা আয়োজন।
খ্রীষ্ট ধর্মীয় আত্ম বিশ্বাস বাড়াতে ও একে-অপরের সুসম্পর্ক বৃদ্ধি করার লক্ষে দুপুরে প্রীতি ভোজের আয়োজন করা হয়। পাড়ার লোকজনের উদ্যোগে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাংপুই বমের বাসভবনে আয়োজিত প্রীতি ভোজে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অংথৈচিং মারমা, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শরিফুল হক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম শফিক, আওয়ামীলীগের সভাপতি উহ্লাচিং মারমা, রুমা প্রেসক্লাবের সভাপতি শৈহ্লাচিং মারমা ও সরকারি শিক্ষক সমিতি‘র সভাপতি চনুমং মারমাসহ এলাকার বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। তাছাড়া উপজেলার সদরের পার্শ্ববর্তী বেথেল পাড়া, লাইরুনপি পাড়া, ইডেন রোড, গীর্জা নতুন পাড়া ও জাইঅন পাড়াসহ প্রায় ১শটি খ্রীষ্টান পাড়ায় সম্মিলিত প্রীতি ভোজসহ নানা আয়োজনে এ শুভ বড়দিন শান্তিপূর্ণভাবে উদযাপিত হয়েছে।
উপজেলা প্রশাসনের সূত্র জানায় খ্রীষ্টান ধর্মাবলম্বীদের সুষ্ঠুভাবে শুভ বড়দিন উদযাপন করতে উপজেলার ১১০টি গীর্জার মাঝে ১৫মেট্রিক টন ৭শ কেজি খাদ্য শষ্য বিতরণ করা হয়েছে।
প্রসঙ্গত, ২৫ ডিসেম্বর খ্রীষ্টান ধর্মাবলম্বীদের এক গুরুত্বপূর্ণ দিন। এই দিনে মানবজাতির পরিত্রাণ কর্তা যীশু‘র নামে ঈশ্বরের সেবক হিসেবে এ পৃথিবীতে জন্মগ্রহণ করেছিলেন। তাই দিনটিকে শুভ বড়দিন বলে থাকে। এই দিনটির স্মরণে ধর্মীয় ভাবগম্ভীর্যে জাকমকপূর্ণ ও আনন্দঘন পরিবেশে নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপণ করে থাকে খ্রীষ্টান ধর্মাবলম্বীরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।