রুমায় শুরু হয়েছে উন্নয়ন মেলা

রুমায় শুরু হয়েছে উন্নয়ন মেলা
সরকারের মহা পরিকল্পনায় ‘রূপকল্প-২০২১’ বাস্তবায়নের ফলে বান্দরবানের রুমায় বগালেক-কেওক্রাডং রাস্তাসহ অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রম অনেক এগিয়েছে। তবে এলাকায় শিক্ষার মান এখনো অনেক পিঁছিয়ে রয়েছে। শিক্ষার মান উন্নয়ন করতে হলে শিক্ষকদের আন্তরিকতা নিয়ে দায়িত্ব পালন করা দরকার। সোমবার উপজেলার শহীদ মিনার প্রাঙ্গনে ‘উন্নয়ন মেলা-২০১৭’ উপলক্ষে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা এসব কথা বলেন। এর আগে মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা।
সকাল সাড়ে ১০টায় এক বর্ণাঢ্য র‌্যালি বের করার মধ্য দিয়ে শুরু হয় তিনদিনের এ ‘উন্নয়ন মেলা-২০১৭’। রূপকল্প-২০২১ বাস্তবায়নে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে উৎসাহিত করাসহ সরকারের সাফল্য ও উদ্যোগগুলো উপস্থাপনসহ উন্নয়নমূলক কার্যক্রমে জনগনকে সম্পৃক্তকরণের লক্ষ্যে উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে।
উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ শরিফুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যর মধ্যে বক্তৃতা দেন জেলা পরিষদের সদস্য জুয়েল বম, উপজেলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম, সাংগু কলেজের অধ্যক্ষ সুইপ্রæচিং মারমা ও পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা এসময় উপস্থিত ছিলেন। মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ হাবিব উল্লাহ‘র উপস্থাপনায় মেলার তাৎপর্য তুলে ধরে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।
সভাপতির বক্তব্যে ইউএনও শরিফুল হক বলেন, ব্যক্তি স্বার্থ চিন্তা না করে উন্নয়নের কার্যক্রমকে সামনে এগিয়ে নিতে হবে। বান্দরবানের সবচেয়ে অপরূপ সৌন্দয্য উপজেলা হচ্ছে এই রুমা। তাই আরো দৃষ্টি নন্দন ও উন্নয়নের সমষ্টি চিন্তা করতে এক সাথে কাজ করার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান তিনি।
পরে মেলার পরিদর্শন করে স্টলে সংশ্লিষ্টদের বিভিন্ন বিষয়ে উন্নয়নের তথ্য জেনে খোঁজ খবর নেন অতিথিরা। রুমা সাংগু কলেজ ও চার ইউনিয়ন পরিষদসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান মোট ৩০টিরও বেশি এমেলায় অংশ নেয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।