রুমায় সততা সংঘের রচনা ও বিতর্ক প্রতিযোগিতা

রুমায় সততা সংঘের রচনা ও বিতর্ক প্রতিযোগিতা
বান্দরবানের রুমায় দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় রুমা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিতর্ক প্রতিযোগিতা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে বিদ্যালয় মিলনায়তনে “দুর্নীতি জাতীয় উন্নয়নের প্রধান অন্তরায়” শীর্ষক প্রতিপাদ্য বিষযবস্ত নিয়ে রচনা, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্কে পক্ষে ও বিপক্ষে দুটি দলে রুমা উচ্চ বিদ্যালয়ের “সততা সংঘ” এর সদস্য শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। এতে মডারেটরের দায়িত্ব পালন করেন সহকারি শিক্ষক বীর বাহাদুর ত্রিপুরা।
এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি লাললিয়ানথাং লুসাই লালু। তিনি বলেন, পরিবারে বা অফিসে দুর্নীতি ছোট-বড় ও কর্মকর্তা-কর্মচারী কারোর জন্য ভাল কাজ হতে পারে না। আর শিক্ষক- শিক্ষার্থীদের জন্যও দুর্নীতি সুষ্ঠু পরিবেশে শিক্ষা দানে বাধা হয়ে দাড়াবে। তাই আমাদের সবাইকে দুর্নীতি-কে না বলতে হবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমীর কান্তি দাশ সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সহ-সভাপতি জর্জ লালটানজুয়াল বম, সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন চাকমা ও রুমা প্রেস ক্লাবের সভাপতি শৈহ্লা চিং মারমা। পরে বিভিন্ন প্রতিযোতিায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করা শিক্ষার্থীদের পুস্কৃত হয়। তার মধ্যে রচনা প্রতিযোগিতায় নবম শ্রেণি লাল অইথাং বম,লাংনই ম্রো, দশম শ্রেণি ছাত্রী উঞো মারমা। গান প্রতিযোগিতায় পুরস্কৃত হয়েছে- লতা ত্রিপুরা(১ম),বাজেরুং ত্রিপুরা(২য়) ও জেসমিন ত্রিপুরা(৩য়)। তাছাড়া বিতর্ক প্রতিযোগিতায় সুশান্ত ত্রিপুরা(১ম), ডমেনু মার্মা(২য়) ও সাথী চন্দ্র ত্রিপুরা(৩য়) এই তিনজনকে পুরস্কৃত করা হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।