রুমায় সরকারি হিসাবে একটি বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম শুরু হচ্ছে

রুমা উপজেলার ঘোনা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সারা দেশে ১৫শ সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন কর্মসূচির অংশ হিসেবে বান্দরবানের রুমা সদরে নতুনভাবে আরো একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় হিসেবে পাঠদান কার্যক্রম শুরু হচ্ছে। এর ফলে উপজেলায় সরকারি ৩৭টি বিদ্যালয় থাকলেও এখন তা সরকারি হিসাবে মোট ৩৮টিতে উন্নীত হয়েছে। নতুন সরকারী বিদ্যালয়টিতে পাঠদান আনুষ্ঠানিকভাবে যাত্রা এখন সময়ের ব্যাপার মাত্র।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর(এলজিইডি) বাস্তবায়নে ২০১৩-২০১৪ অর্থসালে ৬৩লক্ষ টাকার ব্যয়ে রুমা সদরে ঘোনা পাড়ায় একটি বিদ্যালয় নির্মিত। এ বিদ্যালয়টি নামকরণ নিয়ে রয়েছে সিদ্ধান্তহীনতায়। নির্মাণ কাজ সম্পন্ন হলেও এতোদিন এখানে কোনো শ্রেণীতে পাঠদান চালু হয়নি। তবে বিদ্যালয়টি চালু করতে ইতোমধ্যে উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি পাওয়ার পর পাঠদানের কার্যক্রম চালুর উদ্যোগ গ্রহণ করে প্রশাসন।
জমিদাতা “চিত্ররথ-কাসেম সরকারি প্রাথমিক বিদ্যালয়” নামকরণের প্রস্তাবটি সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের কোনো অনুমোদন না পাওয়ায় আপাতত; ‘ঘোনা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়’ নামে পরিচিত ও পরিচালনা করা হবে বলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সংশ্লিষ্টরা সাংবাদিকদের এতথ্য জানিয়েছেন।
রুমা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ বেলাল হোছাইন জানান, চলতি বছর জানুয়ারি মাসের মধ্যে প্রেষণে দুইজন শিক্ষক নিয়োগসহ শিক্ষার্থীর ভর্তির প্রক্রিয়া শেষ করে পাঠ পাঠদান শুরু হবে। তবে প্রাথমিকভাবে এবছর ক্যাচম্যান এলাকা থেকে শুধুমাত্র প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।