লামায় মামলার আসামীরা প্রকাশ্যেঃ পুলিশের কাছে নিখোঁজ !

logo-folaapবান্দরবানের লামা থানায় গত ৬ সেপ্টেম্বর নাশকতা মূলক কর্মকান্ডের পরিকল্পনা, ধর্মীয় উস্কানী মূলক বিভিন্ন বই প্রচার ও প্রকাশ এবং সরকারকে উৎখাত আন্দোলনের পরিকল্পনা করার অভিযুক্তদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের খোঁজ পাচ্ছেনা।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, লামা থানার মামলা নং ০৩। ঘটনাস্থল হতে মোঃ মোনায়েম (৪৮), কাজী মোঃ ইব্রাহীম (৩৫), মোঃ মারুফ (২৪) ও আবু বক্কর মোঃ জাবের উদ্দিন (৪০) কে আটক করা হয়। মামলার অন্যান্য আসামীরা হলেন মোঃ জাফর উল্লাহ (৪৫), ফারুক আহাম্মদ(৩০), ফরিদুল আলম(৩০), জসিম উদ্দিন(২৫), আব্দুল গফুর(২৫), ওমর ফারুক(৩৬), আতাউর রহমান(৩০), মীর কাসেম(৩৫), মোঃ কাউসার(৩০), নুরুজ্জামান (৪০) সহ অজ্ঞাত নামা অরো ১০/১২ জন পলাতক রয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে বাদী হয়ে মামলা করে লামা থানা পুলিশের উপ-পরিদর্শক এস.আই আবু জায়েদ মোঃ নাজমুন নূর। এই ঘটনায় লামার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দুই প্রধান শিক্ষক জড়িত থাকলেও সরকারি দলের এক নেতার কারনে তারা মামলা থেকে বাদ যান বলে জানা যায়।
আরো জানা গেছে, জামায়াতের লামা উপজেলা আমির, মাতামুহুরী কলেজের প্রভাষক আব্দুল মোনায়েনসহ চারজনকে গ্রেফতার দেখিয়ে ১৪জনকে আসামী করে ১০/১২ জনকে অজ্ঞাত উল্লেখ রেখে মামলা করে পুলিশ। লামা বাজারের বিভিন্ন স্থানে প্রকাশ্যে প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে খোশ গল্প করতে দেখা যায় মামলার এজাহার ভুক্ত অনেক আসামীকে। পুলিশ অদৃশ্য কারনে তাদের গ্রেফতার করা থেকে বিরত থেকে আইনের আওতায় আনছে না বলে অভিযোগ স্থানীয়দের।
প্রসঙ্গত, মামলার ১৪নং আসামী নুরুজ্জামান (৪০) পিতা- অজ্ঞাত হরিণঝিরি লামা পৌরসভা কে প্রায় প্রকাশ্যে দেখা যায়। পুলিশ তাকে কেন আটক করেনা তার কারণ কেউ জানে না। ইতিমধ্যে মামলার ৮নং আসামী জসিম উদ্দিন পিতা- জোনাব আলী, নয়াপাড়া ২নং লামা পৌরসভা দেশের বাহিরে চলে গেছে বলে তার পারিবারিক সূত্র থেকে জানা যায়। প্রশাসন ও সরকারী দলের কিছু নেতাকে ম্যানেজ করে আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বলে নানান মহলে অভিযোগ উঠেছে।
এবিষয়ে লামা থানার পুলিশের উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী অফিসার মো. আজমগীর বলেন, গ্রেফতারকৃতদের আটকে অনেকবার অভিযান পরিচালনা করা হয়েছে, পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।