লামায় সহায়তার অর্থ পেল ৮৫ কৃষক

NewsDetails_01

লামায় সহায়তার প্রদান করছে পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম
বান্দরবানের লামা উপজেলায় কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের উদ্যোগে ঘুর্ণিঝড় মোরা’র আঘাতে ক্ষতিগ্রস্ত ৮৫জন কৃষকের মাঝে বিনামূল্যে ধান ও সবজি বীজ, গাছের চারা, জৈব সার, স্প্রে মেশিন, মাছের খাদ্য, পোনা ও রসুন দ্রবণ তৈরির উপকরণ, জমি প্রস্তুতের জন্য নগদ অর্থ প্রদান করা হয়েছে।
এ উপলক্ষ্যে রবিবার দুপুরে পৌরসভার নয়াপাড়াস্থ প্রকল্প কার্যালয় চত্বরে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম। প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. মামুন সিকদারের সভাপতিত্বে অনুষ্টানে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রাশেদ পারভেজ, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন বাদশা ও সাকেরা বেগম, একোয়া হেল্থ কনসালটিং ফার্মের পরিচালক ছদর আমিন, সাংবাদিক মো. নুরুল করিম আরমান বিশেষ অতিথি ছিলেন।
বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র জহিরুল ইসলাম বলেন, বর্তমান সরকার হচ্ছে; কৃষি বান্ধব সরকার। এ সরকারের আমলে সারের জন্য কৃষককে জীবন দেয়াতো দূরের কথা, লাইনও ধরতে হয়না। কৃষকের কথা চিন্তুা করে সরকার ভুর্তকী দিয়ে চাহিদা মোতাবেক সার সরবরাহসহ সব ধরণের সহযোগিতা করে যাচ্ছে। তাই সরকার ও কারিতাসের সহায়তাকে যথাযথ কাজে লাগিয়ে প্রত্যেক কৃষককে স্বাবলম্বী হওয়ার আহবান জানান তিনি।
পরে উপস্থিত অতিথিবৃন্দ ১৫ জন কৃষককে ৩৩০ কেজি ধান বীজ, ৫০ জনকে ১০০০ কেজি আলু বীজ, ৪ জনকে পেঁপে বীজ, ৪৫জনকে ১০৭টি ভিয়েতনামী নারিকেল চারা, ১৫ জনকে রসুন দ্রবণ তৈরির উপকরণ, ১৯ জনকে ২৮৫টি আমের চারা ও ১০ জনকে মাছের খাদ্য, পোনা ও জমি প্রস্তুতের জন্য ৫০ হাজার টাকার উপকরণ, জৈব সার ব্যবহার ও জমি প্রস্তুতের জন্য ১ লাখ ৬০ হাজার টাকা, ১৬জন কৃষকের মাঝে ১৬টি স্প্রে মেশিন বিতরণ করেন।

আরও পড়ুন