শান্তি চুক্তির সুফল পাহাড়ে উন্নয়ন : বীর বাহাদুর

বান্দরবানে ত্রিপুরাদের বৈসু উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিসহ অন্যান্যরা।
আওয়ামীলীগ সরকার পার্বত্য শান্তিচুক্তি করেছে বলেই পাহাড়ের প্রতিটি এলাকায় উন্নয়ন হচ্ছে, পাহাড়ের মানুষ শিক্ষা অর্জন করতে, অর্থনৈতিক দিক থেকে পাহাড় এগিয়ে যাচ্ছে। পার্বত্য জেলায় উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে সবাইকে সচেতন থাকতে হবে। বান্দরবানে ত্রিপুরাদের বৈসু উৎসব উদযাপন উপলক্ষে পার্বত্য জেলা পরিষদ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের সাংস্কৃতি শাখার উদ্যোগে ত্রিপুরাদের ঐতিহ্যবাহী ক্রীড়া প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণী,পিঠা উৎসব ও লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।
মঙ্গলবার সকাল ১০টায় কালাঘাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিন ব্যাপী আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতায় ছিল পুথির মালা গাথাঁ,দড়ি টানা-টানি,ধান ভাঙ্গা,উল্লুক ঝুলা,লাউ ছিড়া,শক্তির লড়াই,ভৌমড় উড়া,বাশঁ মুড়ানো শক্তি পরিক্ষা,প্রদীপ প্রজ্জলন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী,অতিরিক্ত পুলিশ সুপার অর্ণিবাণ চাকমা, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য চট্রগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট পরিচালক মংনুচিং, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সহধর্মিনী মেহ্লা প্রু, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, মোজাম্মেল হক বাহাদুর,ফিলিপ ত্রিপুরা, উৎসব উদযাপন পরিষদের আহব্বায়ক উইলিয়াম ত্রিপুরা,উৎসব উদযাপন পরিষদের সদস্য সচিব গাব্রিয়েল ত্রিপুরা প্রমুখ।
বান্দরবানের ব্যতিক্রমধর্মী এ উৎসব উপভোগ করার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে শত শত পর্যটকের আগমন ঘটেছিল। অনুষ্ঠান সুষ্ঠ সুন্দর ও আনন্দময় করে তোলার জন্য জেলার সকল শ্রেনীর পেশার মানুষকে আন্তরিক ধন্যবাদ জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এক লক্ষ টাকা ও পৌর মেয়র ত্রিশ হাজার টাকা অনুদান প্রদান করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।