শারদীয় দূর্গোৎসব উপলক্ষে বান্দরবানে প্রস্তুতিমূলক সভা

purabi burmese market

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গোৎসব উপলক্ষে বান্দরবানে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে ।

মঙ্গলবার সকাল ১১টায় বান্দরবান জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয় । সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ নোমান হোসেন, বান্দরবান কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন কমিটির সাবেক সভাপতি অমল কান্তি দাশ, বান্দরবান কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন কমিটির ১৯ এর সাধারণ সম্পাদক সৌরভ দাশ শেখর, অর্থ সম্পাদক সুমন দাশ সহ জেলা ও উপজেলার বিভিন্ন মন্দিরের পুরোহিত ও কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক এবং সদস্যরা।

সভায় দুর্গা পূজা আয়োজক কমিটি জানায়, আগামী ৪ অক্টোবর সন্ধ্যায় মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও দেবীর মুখোন্মোচনের মধ্যে দিয়ে শুরু হবে এই উৎসবের। অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে । বান্দরবান রাজার মাঠে পাঁচদিনব্যাপী মহাসমারোহে এই উৎসবের আয়োজন করা হয়েছে ।

এসময় সভায় সনাতন ধর্মালম্বী নেতৃবৃন্দরা দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা, পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনীর সদস্যদের পূজামন্ডপে উপস্থিতি, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

dhaka tribune ad2

প্রসঙ্গত, বান্দরবান সদরসহ জেলার ৭টি উপজেলায় ২৭টি পূজা মন্ডপে এবার শারদীয় দুর্গোৎসব উদযাপিত হবে আর শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষ্যে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার কথা জানিয়েছে প্রশাসন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।