সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চায় রাঙামাটিবাসী

NewsDetails_01

রাঙামাটিতে ৬ সাংবাদিকদের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত ভাবে করা মামলা প্রত্যাহার চায় রাঙামাটির সর্বস্তরের জনগণ। একই সাথে বাংলাদেশ টেলিভিশনের সাবেক রাঙামাটি প্রতিনিধি প্রয়াত মোস্তফা কামালের পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি করা হয়েছে।

আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সকাল সাড়ে ১০টায় রাঙামাটি প্রেস ক্লাব ও কর্মরত সাংবাদিকদের উদ্যোগে আয়েজিত মানববন্ধনে বক্তারা মামলা প্রত্যাহার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি তুলেন।

আয়োজিত মানববন্ধনে রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলের সভাপতিত্বে ও সদস্য মঈন উদ্দিন বাপ্পীর সঞ্চালনায় বক্তব্য রাখেন দৈনিক গিরিদর্পন সম্পাদক একে এম মকছুদ আহমেদ, বাংলাদেশ শিক্ষক পরিষদের সভাপতি মঈন উদ্দিন ভুইয়া, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সদস্য সৈয়দ মাহবুব আহমেদ, রাঙামাটি সদর মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, সাবেক শ্রমিক লীগ নেতা কাজী জালোয়া, বাংলাদেশ সংবাদ সংস্থা প্রতিনিধি মনসুর আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাব সদস্য মোঃ হান্নান, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রিয় কমিটির সহ সভাপতি হাবিব আজম, স্বেচ্ছাসেবী সংগঠন জীবন’র সাধারণ সম্পাদক সাজিদ বিন জাহিদ মিকি প্রমুখ।

রাঙামাটিতে মেধাবী ৬ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাঙামাটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ সহমত পোষন করে বলেন, যড়ষন্ত্রকারীরা বাংলাদেশ টেলিভিশনের সাবেক রাঙামাটি প্রতিনিধি প্রয়াত মোস্তফা কামালের পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদ করার পায়তারা করছে। ওই পরিবারের পক্ষ নিয়ে কথা বলতে গিয়ে আরো কয়েকজন সাংবাদিককে মামলায় জড়ানো হয়েছে, যা কাম্য নয়।

NewsDetails_03

বক্তারা বলেন, রাঙামাটি থেকে কাজ করা বিটিভি প্রতিনিধি জাহেদা কামালের সাথে ভূমি বিরোধের জেরে তার আত্মীয়দের সাথে দীর্ঘদিন যাবত মনোমালিন্য বিরাজমান। কিন্তু ভূমি বিরোধের এই বিষয়টিকে কেন্দ্র করে এই নারী সাংবাদিকের মান মর্যাদা ক্ষুন্ন করাসহ তার চরিত্র হননমুলক মিথ্যা প্রোপাগান্ডা চালিয়ে তার এক আত্মীয় ইমতিয়াজ কামাল ইমন বেশ কিছুদিন যাবত তার নিজের নামে এবং বেনামে (ফেইক আইডিতে) কুৎসা রটনা করে ফেইসবুকে পোস্ট দেওয়ার মাধ্যমে সাইবার অপরাধ করে আসছিলেন।

এই বিষয়ে জাহেদা কামালের পক্ষ অবলম্বন করে কথা বলায় রাঙামাটি প্রেসক্লাবের সদস্য এবং এশিয়ান টিভির রাঙামাটি প্রতিনিধি আলমগীর মানিকের পোস্টেও উল্লেখিত ইমন মানহানিকর মন্তব্য করেন। দীর্ঘদিন যাবত বিষয়টি সহ্য করার পর বাংলাদেশ টেলিভিশনের রাঙামাটি প্রতিনিধি ও রাঙামাটি প্রেসক্লাবের সদস্য মিসেস জাহেদা কামাল ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি অভিযোগ দায়ের করেন (যার নং রাঙামাটি কোতয়ালী থানা- ১৩৩, তাং ০৩/০৮/২০২১খ্রিঃ, রাঙামাটি কগনিজেন্স আদালতের স্মারক নং ৩৫৮২, তাং ১১/০৮/২০২১)। উক্ত অভিযোগটি বিজ্ঞ আদালতের নির্দেশে বর্তমানে তদন্তাধীন রয়েছে।

এসময় বক্তারা আরো বলেন,পারিবারিক ভূমি বিরোধের ক্ষোভ নিবারণের জন্য বিটিভি’র রাঙামাটি জেলা প্রতিনিধি জাহেদা কামালের আত্মীয়া আয়েশা আক্তার সোনিয়া ও তার স্বামী উল্লেখিত ইমতিয়াজ কামাল ইমনকে ব্যবহার করছেন।

তিনি তার ক্ষমতার অপব্যবহার করে রাঙামাটির থানা-পুলিশ এমনকি আইন কর্মকর্তাদের কাছে একের পর এক নিজের পদের পরিচয় দিয়ে প্রভাব খাটিয়ে মামলাটিকে ভিন্নখাতে প্রবাহের চেষ্টা করে যাচ্ছেন। কর্মকর্তাদের মোবাইলের কল রেকর্ড চেক করলে যার সত্যতা মিলবে। এই আইন কর্মকর্তা ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য নিজের পদবী ব্যবহারের মাধ্যমে ইমনকে দিয়ে নানা রকম প্রোপাগান্ডা চালিয়ে সাংবাদিক সমাজের মান-মর্যাদা ক্ষুন্ন করে চলেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং একই সাথে সাংবাদিকদের বিরুদ্ধে উদ্দেশ্য প্রনোদিত ভাবে করা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

আরও পড়ুন