১০ টাকার চাল: কমিশনার বাবাকে বানালেন হতদরিদ্র !

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নিজের বাবার নামে ইস্যু করা কার্ড
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নিজের বাবার নামে ইস্যু করা কার্ড
১০ টাকা কেজি দামের চাল প্রাপ্তদের তালিকায় হতদরিদ্র পরিবারের স্থলে এবার খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার ৮নং ওয়ার্ড কমিশনার সোহেল রানা‘র দেয়া তালিকায় তার বাবার নামে হত দরিদ্র কার্ড ইস্যু করা হয়েছে। তালিকায় স্বয়ং কমিশনারের পিতার নাম দেখে বিস্মিত সাধারন মানুষ, এ নিয়ে পৌরসভা জুঁড়ে চলছে মুখরোচক আলোচনা।
জানা গেছে, কমিশনার সোহেল রানা‘র দেয়া তালিকায় তার বাবার নামে হতদরিদ্র কার্ড ইস্যু করেছেন মাটিরাঙ্গা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অনন্ত বিজয় চাকমা। মাটিরাঙ্গা ইউনিয়নের অনুকুলে ৯৭নং কার্ডটি মো: আবদুল খালেকের নামে ইস্যু করা হয়। তিনি খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার ৮নং ওয়ার্ড কমিশনার মো: সোহলে রানার বাবা।
এদিকে পৌর কমিশনারের বাবার নামে হতদরিদ্র পরিবারের কার্ড ইস্যুর বিষয়টি জানাজানি হলে চতুর পৌর কমিশনার মো: সোহেল রানা এক আবেদনের মাধ্যমে তার বাবার পরিবর্তে আমেনা বেগম স্বামী মো: ইব্রাহিম এ নামে পরিবর্তন করার আবেদন করেন।
সরকারি নীতিমালাকে ভেস্তে দিতেই কাউন্সিলর এ কাজ করেছে বলে মনে করছেন অনেকেই। তাদের মতে সরকারের একটি জনবান্ধব কর্মসূচীর শুরুতেই যে কাউন্সিলর আত্বীয়করণ করতে পারে তার কাছে জনগনের কি প্রত্যাশা থাকতে পারে ? এদিকে পৌর কমিশনারের বাবার নাম হতদরিদ্র কার্ড ইস্যু হওয়ার ঘটনাটি ছিল ‘টক অব দি মাটিরাঙ্গা’।
এ বিষয়ে জানতে চাইলে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান বলেন, বিষয়টি জানার পরপরই আমি ইস্যু করা কার্ডটি বাতিলের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে বলেছি। যদি এমন অভিযোগ আরো পাওয়া যায় তাৎক্ষনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। তিনি বলেন, হতদরিদ্র কার্ড নিয়ে কোন ধরনের শীতিলতা দেখানো হবেনা।

আরও পড়ুন
Loading...