৮৪ লক্ষ লিটার পানির চাহিদার বিপরীতে ৩৬ লক্ষ !

বান্দরবান জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর

বান্দরবান পৌর এলাকার পানি সংকট নিরসনে নতুন দুটি উচ্চ ক্ষমতাসম্পন্ন পাম্প স্থাপন করা হয়েছে। এই পাম্পের কারণে পৌর এলাকায় নতুন করে ৬ লক্ষ লিটার পানি সরবরাহ করা হবে । এতদিন প্রতিদিন পৌরএলাকায় পানি সরবরাহ করা হত ৩০ লক্ষ লিটার । নতুন পাম্পের কারণে এখন থেকে পানি সরবরাহ করা হবে ৩৬ লক্ষ লিটার । এর পরও ৪৮ লক্ষ লিটার পানির চাহিদার ঘাটতি রয়ে যায় ।

আজ ১০ মে রবিবার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পরিচালনাধীন ক্যচিংঘাটা পাম্প হাউজে এ পাম্পগুলোর উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আখতার, পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সোহরাব হোসেনসহ সংশ্লিষ্টরা।

আরো জান যায়, বান্দরবানে ২ হাজার ৬৪৮টি পৌর পানির লাইন রয়েছে । প্রতিদিন জেলা সদরে ৮৪ লক্ষ লিটার পানির চাহিদার বিপরীতে সরবরাহ কর হয় ৩০ লক্ষ লিটার । নতুন অশ্ব পাম্পের মাধ্যমে আরো ৬ লক্ষ লিটার পানি সরবরাহ করা হবে ।

জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের সহকারি প্রকৌশলী খোরশেদ আলম জানান, ৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে ৪০ অশ্বশক্তির দুটি পাম্প স্থাপন করা হয়েছে। নতুন পাম্পের মাধ্যমে পানি সরবাহের কারণে কিছুটা গ্রাহকের পানির চাহিদা পূরণ করা যাবে ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।