আওয়ামী লীগের শীর্ষ নেতারাও নজরদারিতে : ওবায়দুল কাদের

NewsDetails_01

আওয়ামী লীগের শীর্ষ নেতারাও নজরদারিতে আছেন। টেন্ডারবাজি-চাঁদাবাজি-মাদক ব‌্যবসার সঙ্গে ‍যুক্ত কেউ ছাড় পাবে না। আজ বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর শাখার বর্ধিত সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন,নিজের ঘরের লোকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সৎ সাহস কেবল শেখ হাসিনাই দেখিয়েছেন। যেটা অন্য কোনো সরকার করতে পারেনি। নিজের ঘরের মধ্য থেকে তিনি শুদ্ধি অভিযান শুরু করেছেন। কঠিন কিছু সিদ্ধান্ত তিনি নিয়েছেন। এই সিদ্ধান্তের আওতায় যারাই অভিযুক্ত হবেন, টেন্ডারবাজির সঙ্গে, চাঁদাবাজির সঙ্গে,মাদকের সঙ্গে যুক্ত থাকবেন,তাদের কেউ ছাড় পাবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,এখানে সাংবাদিকরা প্রশ্ন করেছেন, যারা গ্রেপ্তার হয়েছেন, তারা আওয়ামী লীগের বাইরের কেউ কি না? আওয়ামী লীগের লোকেরাই গ্রেপ্তার হয়েছেন। তদন্ত করে দেখা হচ্ছে, এখানে কারা কারা সন্ত্রাস, দুর্নীতি, মাদকের সঙ্গে যুক্ত, চাঁদাবাজির সঙ্গে যুক্ত। এতে আওয়ামী লীগের প্রভাবশালী কোনো নেতাও যদি জড়িত থাকেন, তারাও কিন্তু নজরদারিতে আছেন। সময়মতো প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। নেত্রী বলেছেন, জনগণের স্বার্থে যেকোনো ত্যাগ স্বীকারে আমি প্রস্তুত। জনগণের স্বার্থে, মানুষের স্বার্থে, আমার দলের যে কেউ অপকর্ম করবে, সেটা আমি বরদাস্ত করব না,সহ্য করব না।

NewsDetails_03

বিতর্কিত লোকদের দল থেকে বের করে দেয়ার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,আমি আপনাদের কাছে অনুরোধ করব,আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলকে সামনে রেখে আমরা মেয়াদোত্তীর্ণ কমিটির কাউন্সিল করছি এবং নতুনভাবে করার নির্দেশনা আমাদের নেত্রী দিয়েছেন। এর মধ্যে চারটি সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ দেয়া হয়েছে।

‘আমি আপনাদের কাছে অনুরোধ করব,পকেট ভারী করার জন্য, নিজের সমর্থক বাড়ানোর জন্য বিতর্কিত কোনো লোককে দলে বেড়াবেন না। এই বিতর্কিত লোকরা দলে অনুপ্রবেশ করে দলের ক্ষতি করে, দেশের ক্ষতি করে, দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করে। কাজেই আমরা বলি, দুষ্ট গরুর চেয়ে শূন‌্য গোয়াল ভালো’, বলেন ওবায়দুল কাদের।

ক্লিন ইমেজের নেতারা ভবিষ্যতে নেতৃত্বে আসবে, জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,আমাদের খারাপ লোকের দরকার নেই । ভালো লোক, ক্লিন ইমেজের লোকদের নিয়ে আগামী দিনে নতুন মডেলে আওয়ামী লীগের সব পর্যায়ে পদায়ন করব। সেই লক্ষ‌্যে আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের নেত্রী বলেছেন কোনো পর্যায়ে যেন কোনো বিতর্কিত ব্যক্তি আওয়ামী লীগের নেতৃত্বে না আসতে পারে, এই বিয়য়ে সতর্ক থাকার জন্য।

তিনি বলেন,আমি আপনাদেরকেও বলব, যদি কোনোভাবে বিতর্কিত ব্যক্তি অনুপ্রবেশকারী থাকে তাহলে তাদের বের করে দিন। বিতর্কিত খারাপ লোকের আওয়ামী লীগে দরকার নেই। আওয়ামী লীগের লোকের অভাব নেই।

আরও পড়ুন