আলীকদমে কোটি টাকার গরু আটক

NewsDetails_01

বান্দরবানের আলীকদম পোয়ামুহুরী সিমান্ত দিয়ে অবৈধ ভাবে মায়ানমার থেকে চোরাই পথে আসা ১৪৪ টি গরু আটক করেছে বিজিবি। যার বাজার মূল্য প্রায় ১ কোটি ৭৪ লক্ষ ৫০ হাজার টাকা।

গত শনিবার (৪ ফেব্রুয়ারী) সন্ধ্যায় পোয়ামুহুরী দূর্গম এলাকা থেকে গরুগুলো আটক করা হয়েছে বলে প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন ৩০ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

NewsDetails_03

৩০ বিজিবির অধিনায়ক প্রেসবিজ্ঞপ্তিতে আরও জানান, পোয়ামুহুরী বিওপির আওতাধীন খঞ্জনপাড়ায় দিয়ে মায়ানমারের অবৈধ গরু চোরাইপথে প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অধিনায়কের নির্দেশে পোয়ামুহুরী বিওপি কমান্ডার নায়েব সুবেদার গোবিন্দ প্রসাদ সাহার নেতৃত্বে একটি টইল দল ঘটনা স্থলে পৌছালে চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে গরু গুলো রেখে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ১৪৪টি মায়ানমারের গরু আটক করে বিজিবি। তারমধ্যে ৩টি বাছুর, বড় ১২৪ টি, মাঝারী ০৬ টি এবং ছোট ১১ টি গরু ছিল।

৩০ বিজিবির অধিনায়ক লেঃকর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, সীমান্ত এলাকায় অবৈধ গরু পাচার রোধে সীমান্তে এলাকায় টহল তৎপরতা বৃদ্ধি করাসহ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে। গরু পাচার রোধে অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন