খাগড়াছড়িতে অপহৃত ৩ ইউপিডিএফ নেতা উদ্ধার

NewsDetails_01

খাগড়াছড়ির পানছড়িতে গত ১১ ডিসেম্বর দিবাগত রাতে অপহৃত তিন প্রসিতপন্থী ইউপিডিএফ নেতাকে উদ্ধার করেছে বাংলাদেশ সেনাবাহিনী। গত বৃহস্পতিবার গভীর রাতে সেনাবাহিনীর একটি টিম অভিযান চালিয়ে পানছড়ির ৪নং লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকা থেকে তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করে।

উদ্ধারকৃতরা হলেন, ইউপিডিএফ সংগঠক নীতিদত্ত চাকমা, হরিকমল ত্রিপুরা ও সদস্য প্রকাশ ত্রিপুরা। উদ্ধারকৃতদের সবাইকে পানছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

উদ্ধারকৃতরা সবাই শারীরীকভাবে সুস্থ আছেন বলে জানা গেছে। উদ্ধারকৃত দুই ইউপিডিএফ নেতা তাদের অপহরণ ও উদ্ধারের ঘটনা বর্ণনা করেন এবং তাদের উদ্ধার করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

NewsDetails_03

উল্লেখ্য, গত সোমবার (১১ ডিসেম্বর) রাত আনুমানিক ১০টার দিকে পানছড়ির অনিল পাড়া নামক গ্রামের একটি বাড়িতে ঢুকে সেখানে অবস্থানকরা ইউপিডিএফ প্রসীত গ্রুপের মূল ও অঙ্গ সংগঠনের ৭ জনের উপর ব্রাশফায়ার করে দূর্বৃত্তরা। এসময় চার জনকে হত্যার পর সন্ত্রাসীরা সেখান থেকে ইউপিডিএফ সংগঠক নীতিদত্ত চাকমা, হরিকমল ত্রিপুরা ও সদস্য প্রকাশ ত্রিপুরাকে অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনার জন্য ইউপিডিএফ প্রসিতপন্থী সংগঠক অংগ্য মারমা গণতান্ত্রিক ইউপিডিএফকে দায়ী করলেও অভিযোগ অস্বীকার করেন গণতান্ত্রিক ইউপিডিএফের সভাপতি শ্যামল চাকমা।

এ ঘটনায় ইতোমধ্যেই প্রসিতপন্থী ইউপিডিএফ চার দিনের প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করেছে।

পানছড়ি থানার ওসি শফিউল আজম শুক্রবার সকালে জানান, উদ্ধার হওয়া তিন ইউপিডিএফ নেতা থানা হেফাজতে আছেন৷ আদালতের মাধ্যমে তাদেরকে স্বজনদের কাছে পাঠানো হবে।

আরও পড়ুন