খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ধানবীজ বিতরণ

NewsDetails_01

খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আমন ধানের বীজ (ব্রি ধান-২৩) বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে দীঘিনালা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত উপজেলার ৩০০ জন কৃষকদের মাঝে জনপ্রতি ৫ কেজি করে আমন ধানের বীজ বিতরণ করেন, খাগড়াছড়ি কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক কিশোর কুমার মজুমদার।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা কৃষি অফিসার মো. শাহাদাত হোসেন, ১ নং মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী ও দীঘিনালা সাংবাদিক ফোরামের সভাপতি আবদুল জলিল প্রমূখ উপস্থিত ছিলেন।

NewsDetails_03

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, প্রতি কৃষককে ৫ কেজি করে উপজেলার মোট ৩০০ জন কৃষকের মাঝে এ ধানের বীজ বিতরন করা হয়। এরআগে সকালে মহালছড়িতে ১৫০ জন ও খাগড়াছড়ি সদরে ১৫০ জন কৃষকের মাঝেও এ বীজ প্রদান করা হয়। জেলায় মোট বরাদ্দ ছিলো তিন টন ধান।

ধানের বীজ বিতরনকালে কৃষকদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার বলেই বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের দুর্ভোগের কথা বিবেচনা করে তাৎক্ষনিকভাবে বীজ বিতরনের উদ্যোগ গ্রহন করেছেন।

তিনি আরও বলেন, যে সমস্ত এলাকায় অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে আমন মৌসুমে বন্যা দেখা দেয় এবং ধানচাষ ক্ষতিগ্রস্ত হয় ও বিলম্বিত হয় সে সমস্ত এলাকায় বিআর-২৩ ধানের বীজ অত্যন্ত উপযোগী।

আরও পড়ুন