খাগড়াছড়িতে প্রধানমন্ত্রীর শত সেতু উদ্বোধনে বর্ণাঢ্য উচ্ছ্বাস

NewsDetails_01

শত সেতু শুভ উদ্বোধন সম্ভাবনার উন্মোচন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খাগড়াছড়ি জেলাবাসীর সাথে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪২টি সেতু’র শুভ উদ্বোধন করেন। খাগড়াছড়ি জেলার বিভিন্ন সড়কে ২’শ ৩৮ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ৪২টি সেতুর উদ্বোধন করেন। এ সেতু’র উদ্বোধনের আয়োজন করেন সড়ক ও জনপথ অধিদপ্তর,সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ,সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

আজ সোমবার (০৭নভেম্বর) সকাল ৯টায় জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বর্ণাঢ্য উচ্ছ্বাসপূর্ণ এই আয়োজনে পরিবেশিত স্থানীয় শিল্পীদের ময়ুর নৃত্য দেখে প্রধানমন্ত্রী ভূয়সী প্রশংসা করেন।

পরে উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় সম্প্রচার করা হয়। এদিন গণভবন থেকে সেতু’র উদ্বোধননী অনুষ্ঠানে (গণভবনে) সভাপতিত্ব করেন সড়ক পরিবহন সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

NewsDetails_03

উদ্বোধনকালে প্রধান অতিথি বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা ক্ষমতায় এসে ১৯৯৭ সালে শান্তিচুক্তি করেছি। আমাদের দেশ ডিজিটাল হয়েছে। দেশের পার্বত্য অঞ্চল বিশেষ করে চট্টগ্রামে মোবাইল নেটওয়ার্ক ঠিকমতো পাওয়া যেত না, সেখানে আমরা শক্তিশালী নেটওয়ার্ক ব্যবস্থা করেছি। এ জন্য বিভিন্ন জেলা যুক্ত করে আজ একসঙ্গে ১০০ সেতুর উদ্বোধন করতে পারছি।

তিনি শত সেতুর নাম একে এক বলার পর খাগড়াছড়ি অংশে এসে খাগড়াছড়িতে বিভিন্ন সময়ে তাঁর সফর এলাকার সাথে সেতু এলাকা মিলে যাওয়ায় স্মৃতিকাতরতা প্রকাশ করেন।
একজন জুমচাষী অঞ্জলি ত্রিপুরা’র অভিব্যক্তি শেষে প্রধানমন্ত্রী খাগড়াছড়িতে আমন্ত্রণ জানালে তিনি তা সাদরে গ্রহণ করেন।

প্রধানমন্ত্রীর ইতিবাচক প্রতিক্রিয়ার পর মাঠজুড়ে শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠে। এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং.এমপি, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদরে চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু,জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, জেলা পুলিশ সুপার মোঃ নাইমুল হক, খাগড়াছড়ি পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সা. সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার (জিটুআই) মেজর মোঃ জাহিদ হাসানসহ উচ্চ পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও রাজনৈতিক নেতাকর্মীরা।

আরও পড়ুন