জন্মাষ্টমী উপলক্ষ্যে বান্দরবানে গীতাপাঠ প্রতিযোগিতার আয়োজন

NewsDetails_01

ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে বান্দরবানে গীতাপাঠ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

বান্দরবান কেন্দ্রীয় জন্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদ এর আয়োজনে ও বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) বান্দরবানের সহযোগিতায় গীতা স্কুল ভিত্তিক মাসব্যাপী এই প্রতিযোগিতা শেষে ১সেপ্টেম্বর (শুক্রবার) সকালে বান্দরবান শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দুর্গা মন্দিরে গীতা পাঠ প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

এসময় গীতা পাঠ প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও বান্দরবান শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দুর্গা মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ।

NewsDetails_03

এসময় জন্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদ ২৩ এর সভাপতি অঞ্জন কান্তি দাশ, সাধারণ সম্পাদক আনন্দ দাশ, রথযাত্রা উদযাপন পরিষদের সভাপতি কানু দাশ,বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) বান্দরবান এর সভাপতি আশীষ আইচ, সাধারণ সম্পাদক রতন কান্তি নাথ এবং বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ডা.শংকর প্রসাদ দাশ, দিলীপ কুমার নাথ, উত্তম মহাজন,ললিত মোহন ভৌমিক, হরিপদ নাথ, সুকর্ণ সুশীল, হৃদয় বিশ্বাস।

বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) বান্দরবান এর সভাপতি আশীষ আইচ জানান, ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে বান্দরবান সদরে এবারে গীতাপাঠ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে প্রাথমিক পর্যায়ে ৩টি বিভাগে ১৯২জন প্রতিযোগি গীতা পাঠ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং সর্বশেষ চুড়ান্ত পর্বে ৭৮ জন অংশগ্রহণ করেছে যার মধ্যে ৯জনকে পুরস্কার প্রদান করা হবে আগামী ৫ সেপ্টেম্বর।

প্রসঙ্গত: আগামী ৫ সেপ্টেম্বর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে শুরু হবে সনাতনী সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শুভ জন্মাষ্টমী আর ৩দিন ব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে ৭ সেপ্টেম্বর ভোরে মহানামযজ্ঞের পূর্ণাহুতি, নগর পরিক্রমা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে এবারের জন্মাষ্টমী উৎসব সমাপ্তি ঘটবে।

আরও পড়ুন