দীঘিনালায় উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং

NewsDetails_01

সরকার ঘোষিত পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে খাগড়াছড়ির দীঘিনালায় বাজার মনিটরিং’এ নেমেছেন উপজেলা প্রশাসন।

সোমবার (১১ মার্চ) দুপুরে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সদস্যদের নিয়ে উপজেলার বোয়ালখালী নতুন বাজার মনিটরিং করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মামুনুর রশীদ। এসময় বাজারের অবৈধ ফুটপাত দখলমুক্ত রাখা, ভোক্তা অধিকার রক্ষা, অগ্নি নিরাপত্তা নিশ্চিতকরণে সচেতনতা তৈরি, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ও সরবরাহ এর ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন তিনি।

NewsDetails_03

এরআগে অত্র বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত খাঁন। অভিযান পরিচালনাকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩ টি মামলায় ৩ জনকে ৮ হাজার টাকা এবং মৎস্য ও পশুখাদ্য আইনে ১ টি মামলায় ১ জনকে ১০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

বাজার মনিটরিং শেষে উপজেলা নির্বাহী অফিসার মো. মামুনুর রশীদ বলেন, অতিরিক্ত মুনাফা অর্জনের লক্ষ্যে বাড়তি দাম না নেয়ার এবং ভেজাল পণ্য বিক্রিতে কঠোরভাবে নিষেধ করা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করে তাহলে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে। পাশাপাশি ব্যবসায়ীরা যেন পণ্য মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে সে দিকেও আমরা সতর্ক নজর রাখবো।

এ সময় দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মো. নুরুল হক,উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা শাহ মোফাচ্ছেল হক, বোয়ালখালী নতুন বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাজী মো. জসিম উদ্দিন, বাজার চৌধুরী জেসমিন চাকমা প্রমূখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন