নারীদের নিরাপত্তা নিশ্চিতে সরকার প্রতিজ্ঞাবদ্ধ : ফিরোজা বেগম চিনু

NewsDetails_01

ক্যারাতে প্রশিক্ষণ উদ্ধোধন ও আলোচনা সভায় ফিরোজা বেগম চিনু এমপি
বাংলাদেশের সংবিধানের ২৭ এবং ৩১ অনুচ্ছেদে দেশের সব নাগরিকের জন্য সম্পূর্ণ নিরাপত্তার বিধান নিশ্চিত করা হয়েছে। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বাংলাদেশের সুখ্যাতি অর্জন প্রমাণ করে নাগরিক হিসেবে নারী-পুরুষ সবার নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে বর্তমান সরকার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ বলে মন্তব্য করেছেন নারী সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু (এমপি)।
রাঙামাটি জিমনেসিয়ামে রবিবার বিকালে ইউএনডিপির সহযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নারীদের ১৫দিনের ক্যারাতে প্রশিক্ষণ উদ্ধোধন ও আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।
ইউএনডিপির জেলা কর্মকর্তা ঐশ্বর্য্য চাকমার সভাপতিত্বে উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন নারী সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু । এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, রাঙামাটি সরকারি মহিলা কলেজের প্রিন্সপাল এনামুল হক খন্দকারসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফিরোজা বেগম চিনু আরো বলেন, নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভরসায় বসে থাকার সুযোগ নেই। তাই নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নারীরা নিজেরাও আত্মরক্ষার উদ্যোগ গ্রহণ করতে হবে। আত্বরক্ষার অন্যতম সহযোগি এই ক্যারাতে প্রশিক্ষণ।
তিনি বলেন, নারীদের ১৫দিনের ক্যারাতে প্রশিক্ষণ সম্পূর্ণ শেষ না হলে, প্রশিক্ষণের সহযোগি ইউএনডিপির প্রতি মেয়াদ বাড়ানোর আহব্বান জানান । প্রয়োজনে মন্ত্রাণালয় তিনি মেয়াদ বাড়ানোর জন্য প্রস্তাব করবেন বলেও বলে তিনি জানান।

আরও পড়ুন