নির্বাচন কমিশন গঠন নিয়ে কোন কথা হবে না : বান্দরবানে মাহবুবের রহমান শামীম

NewsDetails_01

নির্বাচন কমিশন গঠন নিয়ে কোন কথা হবে না। কথা হবে, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার নিয়ে। শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় রেখে বিএনপি কোনো নির্বাচনে অংশ নিবে না। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আর কারো অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। দ্রব্যমূল্য কমানোর দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বান্দরবানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম এসব কথা বলেন।

আজ বুধবার বিকেলে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি ও সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে বান্দরবান জেলা বিএনপির উদ্যোগে বান্দরবান বাজারে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে দেশের মানুষের সাথে তামাশা করেছে আওয়ামী লীগ। দিনের ভোট রাতে নিয়ে, পুলিশ প্রশাসনকে ব্যবহার করে ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। এখন আর সেই দিন নেই, ১৪ ও ১৮ সালের মতো নির্বাচন আর হতে দেওয়া যাবে না। তাই ভোট ডাকাতির সরকার শেখ হাসিনাকে বিদায় করে, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। শেখ হাসিনার বিদায় হলে, গণতন্ত্র ফিরে আসবে, ভোটাধিকার ফিরে আসবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পাবে, দেশে জনগণের ক্ষমতা নিশ্চিত হবে।

তিনি বলেন, সারাদেশের মানুষ আজ এক ক্লান্তিকাল অতিক্রম করছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের যে লাগামহীন দাম বৃদ্ধি পাচ্ছে তাতে সরকারের কোনো নজর নাই, কারণ ভোট ডাকাত সরকার জনগণের প্রতি দায়বদ্ধতা নেই। তারা ব্যস্ত লুটপাটে, জনগণের টাকা পাচারে। তাদের গুম খুনের কারণে বিশ্ব আজ এই সরকারকে বয়কট করতে শুরু করেছে। আর বেশী দিন নাই, বাংলাদেশের মানুষও তাদের বয়কট করা শুরু করেছে।

NewsDetails_03

তাই দেশ ও মানুষকে বাঁচানোর জন্য, লুটপাট ও দুর্নীতির মহাসড়কে থাকা এই আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে দূর্বার গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

বান্দরবান জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মিসেস মা ম্যা চিং এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র জাবেদ রেজার পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বান্দরবান জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দীন, বিএনপি নেতা রিটল বিশ্বাস, আবিদুর রহমান, চনুমং মার্মা, সেলিম রেজা, পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলাম, সদর উপজেলা সরওয়ার জামান, আলীকদম উপজেলা বিএনপির আহবায়ক মাসুক আহমেদ, নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপির সভাপতি আরিফ উল্লাহ ছুট্টো, লামা উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রব, রোয়াংছড়ি উপজেলা বিএনপির সভাপতি মা সেতু তং প্রমুখ।

বান্দরবান জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মাম্যাচিং বলেন, সরকারের দূর্নীতি লুটপাটে সারাদেশের মানুষ আজ অতিষ্ঠ। আজকে তেলের দাম যে হারে বৃদ্ধি পেয়েছে সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে। আওয়ামী সরকারের এত লুটপাট, দূর্নীতি অনিয়ম তাদের পতন আর কেউ ঠেকাতে পারবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র জাবেদ রেজা বলেছেন, আওয়ামী লীগ সরকারের দিন শেষ হয়ে এসেছে। জনগণের সরকার প্রতিষ্ঠার সময় এসেছে। জনগণের যে বাঁধভাঙা উচ্ছ্বাস আজকের সমাবেশে, এটা শুধু বান্দরবানের নয়, সারাদেশের চিত্র। কারণ এই ভোট ডাকাত অবৈধ এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না মানুষ।

আরও পড়ুন