বেতন স্কেল বৈষম্যের প্রতিবাদে বান্দরবানে কালেক্টরেট কর্মচারীদের কর্ম বিরতি

NewsDetails_01

পদ-পদবিসহ বেতন স্কেল ও সামাজিক মর্যাদা নিয়ে বৈষম্যের প্রতিবাদে সারাদেশের মতো বান্দরবানেও জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে কর্মচারী সমিতি ও কালেক্টরেট সহকারি সমিতির পূর্ণদিবস কর্মবিরতি চলছে।

আজ ২রা মার্চ (বুধবার) সকাল ৯টা থেকে আন্দোলনকারীরা জেলা প্রশাসকের কার্যালয়ের চত্ত্বরে কর্মবিরতি শুরু করে।

NewsDetails_03

কর্মবিরতিতে থাকা নেতারা বলছে, বিভিন্ন সরকারি অফিসের কর্মচারীদের পদ-পদবিসহ বেতন স্কেল ও মর্যাদা বৃদ্ধি করলেও একই পদে থাকা দেশের সার্বিক উন্নয়নের চালিকাশক্তি জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, ভূমি অফিসে কর্মরত কর্মচারীদের জন্য তা করা হয়নি, ফলে তারা মর্যাদাহানীসহ নানা বঞ্চনার শিকার হয়েছে।

তারা আরো বলেন, একই প্রশাসনে কর্মরত তহশিলদার ও সহকারী তহশিলদারদের পদবি পরিবর্তন ও বেতন স্কেল পাঁচ ধাপ উপরে নির্ধারণ করা হলেও তাদের বিষয়টি নিয়ে বারবার আশ্বাস দিয়েও সেটা বাস্তবায়ন হচ্ছে না। এসময় দাবি আদায় না হলে প্রয়োজনে আরও কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

এসময় কর্মবিরতিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস) এর বান্দরবান জেলা সভাপতি আব্দুল্লাহ আল মামুন চৌধুরী,সাধারণ সম্পাদক সুমন পাল, সহ-সভাপতি উদয় রঞ্জন ধর, সহ-সভাপতি মো.বারব,অর্থ সম্পাদক আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক সৌরভ দাশসহ বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং ভূমি অফিসের কার্যালয়ে কর্মরত কর্মচারীরা উপস্থিত ছিলেন। গত ১মার্চ থেকে শুরু হওয়া এই কর্মবিরতি চলবে চলতি মাসের ২৪ তারিখ পর্যন্ত।

আরও পড়ুন