প্রধানমন্ত্রীর মানবিক সহায়তায় এগিয়ে যাচ্ছে দেশ : বান্দরবানের জেলা প্রশাসক

NewsDetails_01

বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মানবিক সহায়তার মাধ্যমে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের মানুষকে উন্নত জীবনযাপন করার সুবিধার্থে সরকারের পক্ষ থেকে নানা ধরণের সুযোগ সুবিধা বৃদ্ধি করা হচ্ছে, সাধারণ জনগণ যাতে দুবেলা দুমুঠো পেট ভরে ভাত খেতে পারে তার জন্য প্রধানমন্ত্রী বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে আর তার সফল বাস্তবায়নে প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করছে।

আজ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসন ও জেলা খাদ্য অধিদপ্তরের আয়োজনে পৌরসভার ৪নং ওয়ার্ডের দুর্গা মন্দির এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ওএমএস কার্যক্রমের উদ্বোধনকালে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এমন মন্তব্য করেন।

এসময় তিনি সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা ভোগ করতে সাধারণ জনগণকে আহবান জানান এবং ওএমএস কার্যক্রম সুন্দর ও নিখুতভাবে পরিচালনার জন্য সংশ্লিষ্টদের দিক নির্দেশনা প্রদান করেন।

NewsDetails_03

এসময় জেলা প্রশাসক আরো বলেন, খাদ্যশস্যের বাজার দর উর্ধ্বগতির প্রবণতা রোধ ও নিম্ম আয়ের জনগোষ্ঠীকে মূল্য সহায়তা দেয়া এবং বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত খোলা বাজারে চাল বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে আর এই কার্যক্রমই প্রমাণ করে প্রধানমন্ত্রী জনগণের জন্য কতটা গভীরভাবে চিন্তা করেন।

বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ডা.শেখ ছাদেক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আদুই রঞ্জন তঞ্চঙ্গ্যা,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস,৪নং ওয়ার্ড ওএমএস ডিলার বিমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ জেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা।

জেলা খাদ্য অধিদপ্তরের তথ্যমতে, বান্দরবান পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯জন ডিলারের মাধ্যমে সরকারী ছুটি ব্যাতিত প্রতিদিন জনপ্রতি ৩০টাকা কেজি দরে প্রতিজনকে ৫কেজি করে এই ওএমএস এর চাউল প্রদান করা হবে আর ওএমএসের আওতায় প্রতিদিন বান্দরবান পৌরসভায় ৩হাজার ৬শজন এই সুবিধা ভোগ করবে।

আরও পড়ুন