ফজলে এলাহী’র মুক্তির দাবীতে বান্দরবানে সাংবাদিকদের মানববন্ধন

NewsDetails_01

সারাদেশে সাংবাদিক নির্যাতন-নিপীড়ন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ সাংবাদিক ফজলে এলাহী’র নি:শর্ত মুক্তির দাবীতে বান্দরবানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ ০৮ জুন (বুধবার) সকালে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের আয়োজনে প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা হাতে হাত ধরে ঘন্টাব্যাপী এই মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা সারাদেশে সাংবাদিকদের ওপর নির্যাতন-নিপীড়ন বন্ধ করা, দ্রুত সময়ের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করার জন্য সরকারের কাছে আবেদন জানান।

NewsDetails_03

এসময় বক্তারা ৭ জুন রাতে রাঙ্গামাটি জেলার দৈনিক পার্বত্য চট্টগ্রাম পত্রিকা এর সম্পাদক এবং এনটিভির জেলা প্রতিনিধি ফজলে এলাহী’কে ডিজিটাল নিরাপত্তা আইন এ আটক করার তীব্র প্রতিবাদ জানান এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে তাকে নি:শর্ত মুক্তির দাবী করেন।

মানববন্ধনে এসময় বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনু, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, প্রেসক্লাবের সদস্য মিলন চক্রবর্তী, এম এ হাকিম চৌধুরীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রাঙ্গামাটি থেকে প্রচারিত ফজলে এলাহী সম্পাদিত অনলাইন নিউজ পোর্টাল ‘পাহাড় টোয়েন্টি ফোর ডট কম’ এ প্রকাশিত একটি সংবাদের জের ধরে রাঙ্গামাটির সাবেক সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু’র কন্যা নাজনীন আনোয়ার ফজলে এলাহী’র বিরুদ্ধে একটি মানহানির অভিযোগ দায়ের করে, আর তার প্রেক্ষিতে ৭ জুন (মঙ্গলবার) রাতে তাকে রাঙ্গামাটি জেলার নিজ বাসা থেকে আটক করে পুলিশ।

আরও পড়ুন