বান্দরবানে আড়াই কোটি টাকার আফিমসহ আটক ১

NewsDetails_01

বান্দরবানে আড়াই কোটি টাকার নিষিদ্ধ মাদক আফিমসহ লেম থার সাং বম নামে এক যুবককে আটক করেছে জেলা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) বান্দরবান।

আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকাল সাড়ে ৫ টায় বান্দরবান সদরের বালাঘাটার স্বর্ণমন্দির এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক লেম থার সাং বম (৩৩) জেলার রুমা উপজেলার সালুপি পাড়া এলাকার পাম কুম বমের ছেলে। সে দীর্ঘদিন ধরে নিষিদ্ধ মাদক ব্যবসায় জড়িত।

পুলিশ সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলার বালাঘাটার স্বর্ণমন্দির এলাকায় অভিযান পরিচালনা করে বান্দরবানের এনএসআই এর সদস্যরা। এসময় ৩ কেজি নিষিদ্ধ মাদক আফিম নিজ হেফাজতে রাখার দায়ে লেম থার সাং বম নামে এই যুবককে আটক করে সদর থানায় হস্থান্তর করা হয়। উদ্ধার হওয়া আফিমের বাজার মূল্য প্রায় আড়াই কোটি টাকা বলে ধারণা করা হচ্ছে।

NewsDetails_03

জেলার অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী জানান, নিষিদ্ধ মাদক আফিমসহ আটক লেম থার সাং বমের বিরুদ্ধে আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে।

গত বছরের ১৬ ফেব্রুয়ারি বান্দরবানের কুহালং এলাকায় একটি বাসে তল্লাশি চালিয়ে ৩ কোটি ৪০ লাখ টাকার প্রায় সাড়ে তিন কেজি আফিমসহ একজনকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

উল্ল্যেখ্য, বান্দরবানের রুমা ও থানচি উপজেলার মিয়ানমারের সীমান্তবর্তী এলাকায় পপি চাষ করে দেশি ও বিদেশী বিভিন্ন শসস্ত্র গ্রুপ। আর পপি থেকে নিষিদ্ধ আফিম তৈরী করে দেশের বিভিন্ন জেলায় চড়া দামে বিক্রি করা হয়।

আরও পড়ুন