বান্দরবানে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন

NewsDetails_01

“ভ্যাট দিচ্ছে জনগণ,দেশের হচ্ছে উন্নয়ন, ভ্যাট দিয়ে গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্নাঢ্য আয়োজনে বান্দরবানে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ ডিসেম্বর) সকালে বান্দরবানের হোটেল হিলভিউর কনফারেন্স রুমে বান্দরবান কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অফিসের আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

এসময় আলোচনা সভায় বান্দরবান কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট এর সহকারী কমিশনার ও বিভাগীয় কর্মকর্তা এস এম সরাফাত হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট এর অতিরিক্ত কমিশনার মোঃ কামরুজ্জামান ,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বান্দরবান আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন,বান্দরবান পার্বত্য জেলা দেশের দূর্গম জেলা হওয়া সত্বেও এখানকার ব্যবসায়ীরা নিয়মিত ভ্যাট প্রদান করছে আর এই ভ্যাটের টাকায় দেশের উন্নয়ন কাজ তরান্বিত হচ্ছে। এসময় বক্তারা আরো বলেন, দেশের অন্যান্য সমতল এলাকার মত পার্র্বত্য এলাকায় ভ্যাট প্রদান করা অনেক কষ্টকর,কেননা এখনো পার্বত্য জেলায় অনেক বাঁধা বিরাজমান। বক্তারা এসময় পার্বত্য জেলায় ভ্যাট নির্ধারণের পরিমান আরো কমানো, ভ্যাট প্রদানের পদ্ধতি ও নিয়ম কানুন আরো জনবান্ধন করার জন্য সরকারের কাছে আবেদন জানান।

আরও পড়ুন