বান্দরবানে নারীকে বিবস্ত্র করে নির্যাতন : আটক ৪

NewsDetails_01

ভূমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে বান্দরবান শহরে ঘরে ঢুকে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা ঘটেছে। গত শুক্রবার (৩ নভেম্বর) বান্দরবান পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড বনরুপা পাড়া ২ নম্বর গলি এলাকায় এঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে।

আটকরা হলেন, বান্দরবান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বনরুপা এলাকার বাসিন্দা মৃত মোহন বাশি দাশের ছেলে অজিত দাশ, লিটন দাশের স্ত্রী রিতা দাশ, অজিত দাশের ছেলে অভি দাশও বোন রিনা দাশ।

স্থানীয়রা জানায়, শুক্রবার বেলা সাড়ে ৩ টায় শিমু দাশের ঘরে হট্টগোলের হই-চৈ শুনে গিয়ে দেখেন অজিত দাশ, অজিত দাশের ছেলে অভি দাশ, রিনা দাশ, রিতা দাশসহ মুখোশ পরা ১০-১২ জন লোক শিমু দাশের বাড়ি থেকে শিমু দাশকে চুলের মুঠি ধরে টেনে বাড়ির উঠোনে এনে রশি দিয়ে হাত বেঁধে বটি দিয়ে মাথার চুল কেটে দেয় এবং বিবস্ত্র করে মারধর করেন। এছাড়া মূখোশ পরা কয়েক জন বাসা থেকে ঘরের আসবাবপত্র ভাঙ্গচুর করে কিছু ফার্নিচার ঘরের উঠানে নিয়ে আসেন। এই ঘটনার প্রেক্ষিতে স্থানীয় পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করে পুলিশ।

NewsDetails_03

এই বিষয়ে নির্যাতিতা শিমু দাশ জানান, তাদের বসতবাড়ি নিজেদের দাবী করে দীর্ঘদিন ধরে অভিযুক্তরা দখল করতে চেষ্টা করছে, আর এর ধারাবাহিকতায় এই ঘটনা ঘটে। শিমু তাদের শাস্তি দাবী করেন।

স্থানীয় বাসিন্দা মিলন পাল জানান, বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের চতুর্থ শ্রেনীর কর্মচারী অজিত দাশ তার পরিবারসহ ৪-৫ জন মহিলা এবং ৭-৮ জন মুখোশ পরিহিত লোকজন নিয়ে শিমু দাশকে বাড়ি থেকে উচ্ছেদের উদ্দেশ্যে হামলা চালায়। শিমু দাশের বাড়ির জায়গাটি অজিত দাশ নিজের দাবি করে আসছে। আর এনিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছে।

তিনি আরো বলেন, তারা শিমু দাশকে হাত বেঁধে বিবস্ত্র করে মারধর করে বটি দিয়ে মাথার চুল কেটে দেয়। ঘরের আসবাব পত্রসহ বিভিন্ন মালামাল ঘর থেকে বাইরে নিয়ে আসে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্যরা পালিয়ে গেলেও অজিত দাশসহ ৪ জনকে আটক করে পুলিশ।

এই বিষয়ে বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল জানান, এই ঘটনায় আটককৃত ৪ জনের বিরুদ্ধে শনিবার নির্যাতিতা শিমু দাশ মামলা দায়েরের কারনে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন