বান্দরবানে পাহাড় ধস, অল্পের জন্য প্রাণে বেঁচে গেল ২ পরিবার

NewsDetails_01

বান্দরবান পৌরসভার সিদ্দিক নগর এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। গত সোমবার (২৮ আগস্ট) রাত সাড়ে ৯টায় বান্দরবান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সিদ্দিক নগর এলাকায় এই ঘটনা ঘটে।
পাহাড় ধসের শব্দ শুনতে পেয়ে দুইটি বাড়ির লোকজন প্রাণের ভয়ে নিরাপদে সরে যাওয়ার কারণে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে হঠাৎ করে বিশাল পাহাড়ের মাটি ভেঙ্গে একটি পাকা ভবনের পিছনের অংশে চাপা পড়ে এবং একটি কাঁচা টিনশেড ঘর ক্ষতিগ্রস্থ হয়। পাহাড় কেটে মোটরসাইকেল মেকানিক মিন্টু সেখানে বসতঘর গড়ে তোলেন। সংবাদ পেয়ে ২৮ আগস্ট (সোমবার) রাত ১০টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয় বাসিন্দাদের নিরাপদে সরে যেতে মাইকিং শুরু করে।

NewsDetails_03

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দী জানান, পাহাড় ভেঙ্গে দুটি বাড়ী ক্ষতিগ্রস্থ হয়েছে এবং যে কোন সময় পাহাড়ের বাকি অংশ ধসে পড়তে পারে, তাই স্থানীয় বাসিন্দাদের নিরাপদে সরে যাওয়ায় পাশাপাশি ২টি বাড়ীর সাধারণ জনগণকে সরিয়ে নেয়া হয়েছে।

এদিকে পাহাড়ের একটি বড় অংশ বাড়ীর উপরে ছিটকে পড়ার কারণে এলাকায় আতংক বিরাজ করছে এবং বাদবাকী অংশ বৃষ্টি শুরু হলে যেকোন সময় ধসে বিপুল পরিমান ক্ষয়ক্ষতির আশংকা করছে স্থানীয়রা।

প্রসঙ্গত: সাম্প্রতিক সময়ে বান্দরবানে অতিবৃষ্টি আর পাহাড়ী ঢলের কারণে ব্যাপক পাহাড় ধসের ঘটনা ঘটে আর ৬ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত অতিবৃষ্টি আর বন্যায় পাহাড়ধসে পুরো জেলায় ১১জনের প্রাণহানীর ঘটনা ঘটেছে।

আরও পড়ুন